• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ভ্রূণ হত্যা : জাবি শিক্ষককে বরখাস্তের পর শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত কমিটি

জাবি প্রতিনিধি

  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৪৪
ফাইল ছবি

ভ্রুণ হত্যার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নন্দিতা সরকারের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান জনিকে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বিশেষ সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত কমিটির সুপারিশে সিন্ডিকেট সভায় সর্বসম্মতিক্রমে নৈতিক অসৎ চরিত্রের দায়ে সহকারী অধ্যাপক মাহমুদুর রহমানকে দক্ষতা ও শৃঙ্খলা অধ্যাদেশের ৪(ঘ) ধারা অনুযায়ী চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। একই ঘটনায় পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নন্দিতা সরকারের বিরুদ্ধে আনুষ্ঠানিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটিতে আছেন উপাচার্য অধ্যাপক নূরুল আলম, রেজিস্ট্রার আবু হাসান, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ফরিদ আহমদ, পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক জামাল উদ্দিন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আশরাফ-উল আলম।

এর আগে, ২০২২ সালের ২১ নভেম্বর মাহমুদুর রহমানের সঙ্গে এক নারী প্রভাষকের ছবি ফাঁস হয়। সেই সঙ্গে বিভাগের শিক্ষক পদে আবেদনকারী অন্য এক নারী শিক্ষার্থীর সঙ্গে কিছু কথোপকথন প্রকাশিত হয়, যেখানে মাহমুদুর রহমানের বিরুদ্ধে জোরপূর্বক গর্ভপাত করানোর তথ্য উঠে আসে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনায় সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
ফরিদপুরের দুর্ঘটনার কারণ জানাল তদন্ত কমিটি
X
Fresh