• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার আকাশ গুমোট, যা জানালো আবহাওয়া অফিস

আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৭
ছবি : সংগৃহীত

কুয়াশা, নাকি মেঘ, তা বোঝার উপায় নেই। সকাল থেকেই আকাশ গুমোট হয়ে আছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর আকাশে এমন চিত্র দেখা যায়। তবে এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকাতে আজ সামান্য বৃষ্টি হতে পরে। আকাশে মেঘ থাকার কারণে কুয়াশার মতো দেখাচ্ছে।

সংস্থাটির পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়খালী অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে ভোর পর্যন্ত সারা দেশে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পুবালি লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী পাঁচ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাত প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম বলেন, বছরের এ সময় সামান্য বৃষ্টি হয়। দেশের বিভিন্ন স্থানে কিছুটা মেঘলা আছে, সন্ধায় কিছুটা বৃষ্টি হতে পারে। এ পরিস্থিতি দুই থেকে তিন দিন চলতে পারে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুপুর ১টার মধ্যে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত
পূর্বাভাসের ৫ রাডারের ৪টি মেয়াদোত্তীর্ণ, যা জানাল আবহাওয়া অধিদপ্তর
সকালের মধ্যে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত
রাতেই যেসব জেলায় প্রবল বেগে ঝড়ের আভাস
X
Fresh