• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

বাহরাইনে দূতাবাসের উদ্যোগে প্রবাসীদের কনসুল্যার সেবা প্রদান

নাইমুর রহমান শান্ত, বাহরাইন

  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২৭
কনসুল্যার সেবা
ছবি- সংগৃহীত

প্রবাসীদের দোরগোড়ায় বিভিন্ন সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বাহরাইনের সালমাবাদ এবং পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত বাংলাদেশিদের জন্য প্রবাসবান্ধব বিশেষ কনসুল্যার সেবার আয়োজন করা হয়।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সাপ্তাহিক ছুটির দিনে মানামা ও বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে এই সেবা প্রদান করা হয়।

ওই এলাকার প্রবাসীরা ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে বিভিন্ন সেবা গ্রহণের জন্য উপস্থিত হন। যেখানে প্রায় ৪০০ জন সেবা গ্রহীতা বিভিন্ন কনসুল্যার সেবা তথা পাসপোর্ট সেবা, জন্মনিবন্ধন সেবা, বিশেষ আইনগত সেবা, ওয়েজ আর্নার্স সদস্যপদ নিবন্ধন সেবা এবং ফ্রি মেডিকেল সেবা গ্রহণ করেন।

এ সময়ে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স (সিডিএ) এ কে এম মহিউদ্দীন কায়েস কনসুল্যার ক্যাম্প পরিদর্শন করেন। যেখানে আগত প্রবাসীদের স্বাগতম জানিয়ে তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। উপস্থিত প্রবাসীরা দূতাবাসের এত সুন্দর প্রবাসবান্ধব কনসুল্যার সেবার আয়োজনের জন্য চার্জ দ্য অ্যাফেয়ার্সসহ দূতাবাসের সব কর্মকর্তা ও কর্মচারীকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

সাপ্তাহিক ছুটির দিনে একই ছাতার নিচে পাসপোর্ট সেবা, জন্মনিবন্ধন সেবা, বিশেষ আইনগত সেবা, ওয়েজ আর্নার্স সদস্যপদ নিবন্ধন সেবা পাওয়াতে আগত প্রবাসীরা দূতাবাসের এ কার্যক্রমে তাদের বেশ উপকার হয়েছে বলে জানান। অন্যদিকে একইসঙ্গে ফ্রি মেডিকেল সেবা প্রদানের জন্য দূতাবাসের ভূয়সী প্রশংসা করেন এবং বাহরাইনের বিভিন্ন স্থানে এ ধরনের ক্যাম্প আয়োজনের জন্য দূতাবাসকে অনুরোধ করেন তারা।

কনসুল্যার ক্যাম্পে আরও উপস্থিত ছিলেন পাসপোর্ট ও ভিসার কাউন্সিলর মো. ইলিয়াসুর রহমান, প্রথম সচিব (শ্রম) মাহফুজুর রহমান ও দূতাবাসের অন্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, এ ধরনের প্রবাসবান্ধব কনসুল্যার সেবা বাহরাইনের বিভিন্ন স্থানে বাংলাদেশি অধ্যুষিত এলাকায় পর্যায়ক্রমে প্রদান করা হবে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার
‘বৈধ পথে রেমিট্যান্স পাঠালে প্রণোদনা ৩ শতাংশ বিবেচনা করা হবে’
গরমে নাজেহাল মানুষের জন্য অরিজিৎ সিং'র ভিন্ন উদ্যোগ
তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ
X
Fresh