• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বিজ্ঞাপন বানাবে গুগলের নতুন এআই টুল জেমিনি!

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২৪, ১৫:৫৬
ছবি : সংগৃহীত

২০২২ সালের নভেম্বরে চ্যাটজিপিটির আত্মপ্রকাশের পর থেকেই কৃত্রিম বুদ্ধিমত্তা তথা এআইয়ের যুগ শুরু হয়ে গিয়েছে বললেও মনে হয় ভুল হবে না। আর সেই পথে পা বাড়িয়ে দিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল (Google)

তারা নিয়ে এসেছে অত্যাধুনিক এআই টুল জেমিনি (Gemini)। বুদ্ধিতে মানুষকে যে অনায়াসেই পেছনে ফেলে দেবে বলে জানান সংস্থা। অ্যাড প্ল্যাটফর্মে এই এআই বিপ্লব আনবে বলে মনে করা হচ্ছে। কেননা এবার বিজ্ঞাপনের কপি ও অন্য সবই তৈরি হবে স্বয়ংক্রিয়ভাবে।

কীভাবে কাজ করবে জেমিনি-

জানা যাচ্ছে, বিজ্ঞাপনদাতারা কেবল তাদের ওয়েবসাইটের ইউআরএল জেমিনির কাছে পৌঁছে দেবেন। ব্যাস, বাকিটা করে দেবে অত্যাধুনিক এই প্রযুক্তি। জেমিনি প্রথমে ভালো করে সাইটটি পর্যবেক্ষণ করবে। তারপর নিজেই এর বিজ্ঞাপনের জন্য ছবি, শিরোনাম, বিবরণ ও সার্চ অ্যাডে ব্যবহারযোগ্য কিওয়ার্ড সবই সাজেস্ট করবে। এখানেই শেষ নয়। জেমিনি ব্যবসার উপযুক্ত নতুন ধরনের ছবিও বানিয়ে দেবে।

এর পাশাপাশি একটি বিতর্কিত চ্যাটবট ইন্টারফেসও থাকছে। যার সাহায্যে বিজ্ঞাপনদাতারা বিজ্ঞাপন সম্পর্কে তাদের মতামত যেমন দিতে পারবেন তেমনই করতে পারবেন সেই সংক্রান্ত প্রশ্নও। এ মাসেই লঞ্চ হয়েছে গুগল জেমিনি।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ
বিমান বাংলাদেশ এয়ারলাইনসে বড় নিয়োগ, লাগবে এসএসসি পাস
রেলওয়েতে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, নেবে ৪৯৩ জন
৮ হাজারের বেশি ওয়েবসাইট ডাউন, যা জানাল বিটিসিএল
X
Fresh