• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

সিটি কলেজ শিক্ষার্থীদের মারামারি না করার নির্দেশ

আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২৪, ১২:১৬
ঢাকা সিটি কলেজ
ফাইল ছবি

ঢাকা সিটি কলেজ শিক্ষার্থীদের প্রতিবেশী কোনো কলেজের শিক্ষার্থীর সঙ্গে মারামারি বা ঝামেলায় না জড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে সাইবার বুলিংয়ের বিষয়েও সতর্ক করা হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) রাতে এক জরুরি বিজ্ঞপ্তি দিয়ে এমন নির্দেশনা দেয় কলেজ প্রশাসন।

কলেজটির অধ্যক্ষ অধ্যাপক বেদার উদ্দিন আহমেদের বরাতে বিজ্ঞপ্তিতে কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের সতর্ক করে বলা হয়েছে, মাত্র ১ মাস পরেই (মার্চ মাসে) তাদের ২য় সেমিস্টার ফাইনাল (টেস্ট) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষায় সব বিষয়ে উত্তীর্ণ না হলে ফরম ফিলাপের সুযোগ থাকবে না। তাই এখন ক্লাস এবং পরীক্ষার প্রস্তুতি ছাড়া অন্যকোনো দিকে মনোযোগ না দেওয়ার জন্য বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিটি কলেজ শিক্ষার্থীরা যেন প্রতিবেশী কোনো কলেজের শিক্ষার্থীর সঙ্গে মারামারি বা ঝামেলায় না জড়ায়। এমনকি কোনোরূপ প্রত্যক্ষ বা পরোক্ষ (সামাজিক যোগাযোগমাধ্যমে) উসকানিও না দেয়।

কেউ নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে ঢাকা কলেজ ও সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় রোববার সকাল থেকে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। প্রায় ৬০ থেকে ৭০ জন পুলিশ সদস্য বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন। তারা পুরো এলাকার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। যেন কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ঢাকা কলেজ এবং ঢাকা সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বাস ও লেগুনা ভাঙচুর করা হয়।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে গরমে শ্রেণিকক্ষে অসুস্থ ১৮ শিক্ষার্থী  
শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা
ক্ষতিপূরণের দাবিতে ৯ বাস আটক করেছেন জাবি শিক্ষার্থীরা
দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
X
Fresh