• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

চিরনিদ্রায় শায়িত সাংবাদিক ওমর ফারুক

আরটিভি নিউজ

  ২০ জানুয়ারি ২০২৪, ১৯:১৭
চির নিদ্রায় শায়িত সাংবাদিক ওমর ফারুক
ফাইল ছবি

অনলাইন পোর্টাল সংবাদ প্রকাশের বার্তা সম্পাদক, খাগড়াছড়ি প্রেস ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাংবাদিক ওমর ফারুক শামীম (৫১) নিজগ্রামে চিরনিদ্রায় শায়িত হয়েছেন।

শনিবার (২০ জানুয়ারি) বাদ জোহর খাগড়াছড়ি কোর্ট বিল্ডিংসংলগ্ন কালেক্টরেট জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে কেন্দ্রীয় কবরস্থানে তার মরদেহ দাফন সম্পন্ন হয়।

এর আগে, শুক্রবার রাত ৯টায় রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে মস্তিষ্কে রক্তক্ষরণে তার মৃত্যু হয়। তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ওমর ফারুক শামীমের জন্ম ১৯৭২ সালে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায়। পরে খাগড়াছড়ির দীঘিনালা মেরুং রসিক নগর গ্রামে বসবাস করেছিলেন। ওমর ফারুক দৈনিক জনকণ্ঠের খাগড়াছড়ি প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। এরপর তিনি রাজধানীতে চলে আসেন এবং প্রতিদিনের সংবাদ, বাংলাদেশের খবর, জাগরণ, দিন পরিবর্তন, ভোরের আকাশ, বাংলাদেশ বুলেটিনসহ বিভিন্ন জাতীয় দৈনিকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি অনলাইন নিউজ পোর্টাল সংবাদ প্রকাশের বার্তা সম্পাদক ছিলেন।

এ ছাড়া তিনি ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য এবং খাগড়াছড়ি প্রেসক্লাবের সাহিত্য ও ক্রীড়া সম্পাদক ছিলেন।

সাংবাদিক ওমর ফারুক শামীমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন খাগড়াছড়ির সংসদ সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
এফডিসিতে মারামারি, যা বললেন অঞ্জনা
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা
X
Fresh