• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

ঘন কুয়াশার দাপট আরও যতদিন থাকতে পারে

আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ০৯:০১
ঘন কুয়াশার দাপট আরও যতদিন থাকতে পারে
ফাইল ছবি

শীতের তীব্রতা কিছুটা কমলেও ঠান্ডা কমেনি। গত কয়েকদিন কুয়াশার দাপটও ছিল দেখার মতো। দেশের বিভিন্ন জেলার মানুষ টানা পাঁচ থেকে সাতদিন ধরে পাননি সূর্যের দেখা। রাজধানীতে কিছুটা সময়ের জন্য রোদের দেখা মিললেও দিনের অধিকাংশ সময়ই ছিল মেঘাচ্ছন্ন আকাশ। মূলত, দমকা হাওয়া বা বৃষ্টি না হলে ঘন কুয়াশা সরবে না। আর কুয়াশা না সরলে রোদ এসে শীতের দাপটও কমাতে পারবে না।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়ে দুই থেকে তিনদিন চলতে পারে। এরপর ঘন কুয়াশা অনেকটা কেটে যাবে। শীতের তীব্রতাও সামান্য কমতে পারে। তবে, দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কিছুটা বেড়ে যাবে। এতে দিনে শীত কিছুটা কমে আসলেও রাতে শীতের তীব্রতা এখনকার মতোই অনুভূত হতে পারে।

এ ছাড়া চলতি মাসের বাকিটা সময় শীতের তীব্রতা খুব বেশি না কমলেও এখনকার মতো অনুভূতি হবে না। কিছু কিছু জায়গায় রোদের দেখা মিলবে এবং ঘন কুয়াশা অনেকটা কেটে যাবে।

এদিকে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দেশের অনেক জায়গায় দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

এ ছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাজশাহী, দিনাজপুর, পঞ্চগড় ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় থেকে প্রশমিত হতে পারে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সকালের মধ্যে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত
নীলফামারীতে স্বস্তির বৃষ্টি
টানা ৩ দিন যেসব বিভাগে ঝড় ও বজ্রবৃষ্টির আশঙ্কা
যেসব অঞ্চলে শিলাবৃষ্টির আভাস
X
Fresh