• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষক নিবন্ধনের পাস নম্বর যত বাড়তে পারে

আরটিভি নিউজ

  ০৩ জানুয়ারি ২০২৪, ১৭:১১
শিক্ষক নিবন্ধনের পাস নম্বর যত বাড়তে পারে
ফাইল ছবি

শিক্ষক নিবন্ধনের পাস নম্বর বাড়ানোর পরিকল্পনা করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বর্তমানে নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষায় পৃথকভাবে ৪০ শতাংশ নম্বর পেলে পাস ধরা হয়। তবে আগামীতে পাস নম্বর বাড়ানোর পরিকল্পনা করা হচ্ছে।

নাম প্রকাশ না-করার শর্তে এনটিআরসিএর একাধিক কর্মকর্তা জানান, বর্তমানে শূন্য পদের চাহিদা থেকে ২০ শতাংশ বেশি প্রার্থীকে উত্তীর্ণ করা হচ্ছে। তবে, ভবিষ্যতে যতগুলো শূন্যপদ থাকবে সেই সংখ্যক সনদ দেওয়া হবে। এক্ষেত্রে পাস নম্বরও বাড়ানো হতে পারে।

এ ছাড়া গণহারে শিক্ষক নিবন্ধন সনদ দেওয়ার প্রক্রিয়া থেকে বেরিয়ে আসার পরিকল্পনা করছে এনটিআরসি। ভবিষ্যতে শিক্ষক হওয়ার যোগ্যতা রয়েছে এমন প্রার্থীদেরই পাস করানো হবে। সেক্ষেত্রে মৌখিক পরীক্ষাতেও কড়াকড়ি করা হতে পারে।

এ বিষয়ে এনটিআরসিএ’র সচিব মো. ওবায়দুর রহমান গণমাধ্যমকে বলেন, আমরা সবাইকে নিবন্ধন সনদ দিতে চাই না। বিষয়ভিত্তিক শূন্য পদের চাহিদা অনুযায়ী শিক্ষক নিবন্ধনের সনদ দিতে চাই।

তিনি আরও বলেন, ভবিষ্যতে শিক্ষক নিবন্ধনের পাস নম্বর ৫০ করার পরিকল্পনা করছি। এতে মেধাবীরাই পরীক্ষায় পাস করবে। আমরাও অধিক মেধাবী শিক্ষক পাব।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদরাসা শিক্ষকদের জন্য সুখবর
গণবিজ্ঞপ্তিতে ৩৫ ঊর্ধ্বদের আবেদনের সুযোগ দেওয়ার নির্দেশ
শিক্ষক নিয়োগের পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদন শুরু বুধবার
চলতি মাসেই ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল
X
Fresh