• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

মাদরাসায় শিক্ষিতরা নির্মাণকাজে রডের পরিবর্তে বাঁশ দেবে না : শিক্ষামন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ অক্টোবর ২০১৭, ১৯:০৪

মাদরাসায় শিক্ষিতরা ইঞ্জিনিয়ার হলে তারা নির্মাণকাজে রডের পরিবর্তে বাঁশ দেবে না। কারণ মাদ্রাসা থেকে সুশিক্ষা দেয়া হয়। বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শুক্রবার রাজধানীর ধানমণ্ডিতে আরবি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত আরবি ভাষা ও ইসলামি জ্ঞান শীর্ষক জাতীয় প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দেশের মাদ্রাসাগুলোতেই প্রকৃত শিক্ষা দেয়া হয় বলে ভূয়সী প্রশংসা করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আমরা মিসর সফরের সময় দেখেছি, আল আজহার বিশ্ববিদ্যালয়ে শিক্ষিতরা কোরআন হাদিসের জ্ঞানের সঙ্গে বিজ্ঞান প্রকৌশল বিভাগেও সমান দক্ষ হয়ে থাকেন।আরবি বিশ্ববিদ্যালয়ে শিক্ষিতদের অলরাউন্ডার হওয়ার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

আরবি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরতরা ইসলামি জ্ঞানের সঙ্গে আধুনিক জ্ঞানসম্পন্ন নাগরিক হিসেবে গড়ে উঠবে আশাবাদ ব্যক্ত করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দেশের মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সরকারের অবদানের কথা তুলে ধরেন। তিনি বলেন, মাদ্রাসা শিক্ষার মান বৃদ্ধির জন্য আমাদের সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এখানে একই সঙ্গে বহুমুখী শিক্ষার ব্যবস্থাও করা হচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আহসান উল্লাহ।

উল্লেখ্য, আরবি ভাষা ও ইসলামি জ্ঞান শীর্ষক জাতীয় এ প্রতিযোগিতায় ৮ বিভাগের শিক্ষার্থীরা জেলাপর্যায়ে অংশ নেন। শুক্রবার প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
মাদরাসা শিক্ষকদের জন্য সুখবর
একসঙ্গে বাসাভাড়া দুই মাদরাসাছাত্রীর, ছিল বিয়ের পরিকল্পনা
এবার মাদরাসাও বন্ধ ঘোষণা
X
Fresh