• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

পোপ ফ্রান্সিসকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ অক্টোবর ২০১৭, ২১:৫৯

পোপ ফ্রান্সিসের আসন্ন সফর উপলক্ষে সরকার ও গণমাধ্যম ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিনি এ সফরে আসছেন। বললেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বুধবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ কথা জানান তথ্যমন্ত্রী। এ উপলক্ষে ঢাকায় নিযুক্ত ভ্যাটিক্যানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরী এবং ‘বাংলাদেশে পোপের সফর ২০১৭ পরিষদ’-এর নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন তিনি।

আগামী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পোপ বাংলাদেশ সফর করবেন।

তথ্যমন্ত্রী বলেন, খ্রিস্টধর্মের সর্বোচ্চ ধর্মগুরু পোপকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ আমন্ত্রণই বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্যরে প্রমাণ। মহান মুক্তিযুদ্ধে ধর্মযাজকেরা এদেশের মানুষের পাশে ছিলেন, আত্মত্যাগও করেছেন। শুধু তাই নয়, এদেশের শিক্ষা বিস্তারে, স্বাস্থ্য সেবায় ও সমাজ কল্যাণেও তারা আন্তরিক ভূমিকা রেখে চলেছেন।

বাংলাদেশে পোপের সফর- ২০১৭ পরিষদের প্রধান সমন্বয়কারী বিশপ শরৎ ফ্রান্সিস গমেজ, নির্বাহী কমিটির সদস্য মেজর জেনারেল (অব.) জন গমেজ, নির্বাহী কমিটির সচিব ড. বেনেডিক্ট আলো ডি’ রোজারিও, মিডিয়া বিষয়ক কমিটির আহ্বায়ক ফাদার কম কোড়াইয়া, নিরাপত্তা ও স্বেচ্ছাসেবক বিষয়ক কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, বিদেশী সাংবাদিক সমন্বয়কারী ফাদার জর্জ পনোদাত, এস.জে, মিডিয়া বিষয়ক কমিটির সচিব ফাদার আগস্টিন বুলবুল রিবেরু, মিডিয়া বিষয়ক কমিটির সদস্য ডেভিড সুব্রত দাস এবং নির্বাহী কমিটির যুগ্ম-সচিব ফাদার সুব্রত গমেজ সভায় অংশ নেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh