• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

টিভি চ্যানেলগুলো আরও শিশুবান্ধব হবে, প্রত্যাশা বিশ্ব শিশু দিবসে 

আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২২, ১১:৪৩

আন্তর্জাতিক শিশু দিবস পালিত হলো রোববার (২০ নভেম্বর)। এ উপলক্ষে আন্তর্জাতিক শিশুভিত্তিক গণমাধ্যম ‘চাইল্ড মেসেজ’ বাংলা বিভাগ আয়োজন করে ‘শোনো আমাদের কথা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান।

অনলাইনে অনুষ্ঠিত এ আলোচনায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন সংসদ সদস্য কাজী নাবিল। বিশেষ অতিথি হিসেবে অংশ নেন জাতীয় দৈনিক প্রথম আলোর হেড অব অনলাইন শওকত এবং জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ সদস্য টিপু।

ওয়ারফেজ ব্যান্ডটি দীর্ঘদিন ধরে কাজ করছে চাইল্ড রাইটস অ্যাডভোকেট হিসেবে জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ সঙ্গে।

আলোচনায় প্রখ্যাত কথাসাহিত্যিক ও বাংলা একাডেমি চেয়ারম্যান সেলিনা হোসেনের অংশ নেওয়ার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে অংশ নিতে পারেননি বলে জানায় আয়োজকরা।

ডিজিটাল এই আয়োজনে অংশ নেয় দেশের বিভিন্ন জেলার শিশুরা। এতে অংশ নিতে পেরে তারা ছিল উচ্ছ্বসিত।

আলোচনায় টিভি চ্যানেলগুলো যেন আরও শিশুবান্ধব হয়ে প্রতিদিনই শিশুদের জন্য আয়োজন রাখে, এর গুরুত্ব তুলে ধরেন প্রধান অতিথিসহ আলোচকদের সবই।

এসময় সংসদ সদস্য কাজী নাবিল জানান, শিশুদের দাবিকে সম্মান প্রদর্শন করে বিষয়টি তথ্যমন্ত্রীর কাছে নিজ দফতর থেকে তিনি চিঠি পাঠাবেন।

প্রথম আলোর হেড অব অনলাইন শওকত বলেন, গণমাধ্যমগুলো এখনো পরিপূর্ণ শিশু বান্ধব হতে পারেনি যেটা দুঃখজনক।এই ব্যাপারে জাতিসংঘ শিশু অধিকার সনদ অনুসরন করতেও সকল গণমাধ্যমের প্রতি আহবান জানান তিনি।

এদিকে শিশুদের বিশেষ আয়োজনে নতুন গান আসবে বলে জানিয়েছেন ওয়ারফেজ ব্যান্ডের প্রধান টিপু। পাশাপাশি শিশুদের অধিকার আদায়ের স্বার্থে তার ব্যান্ড অতীতের মতো কাজ করবে বলেও শিশুদের অবহিত করা হয়।

চাইল্ড মেসেজ নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলী বলেন, ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অব চাইল্ড থার্টিন বাস্তবায়নে এইভাবে সাহসের সঙ্গে কাজ করে যেতে চাই আমরা।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh