• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

‘মুনীর ফাউন্ডেশন’-এর তৃতীয় বর্ষপূর্তি উদযাপন!

আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২২, ১৬:০৭
তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে চট্টগ্রামের ক্যাপটেন ডাইন রেস্টুরেন্টে উপস্থিত স্বেচ্ছাসেবীরা।

তিন বছর পার করে চতুর্থ বছরে পদার্পণ করেছে ‘মুনীর ফাউন্ডেশন।’ তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার (২৯ জুলাই) চট্টগ্রামের ক্যাপটেন ডাইন রেস্টুরেন্টে ফাউন্ডেশনটি একটি অনুষ্ঠানের আয়োজন করে। সারাদেশের স্বেচ্ছাসেবীরা অনুষ্ঠানে উপস্থিত হন।

২০১৯ সালে ২৯ জুলাই সমাজসেবার ব্রত নিয়ে যাত্রা শুরু করে মুনীর ফাউন্ডেশন। সংগঠনটি নিঃস্বার্থভাবে বিপদগ্রস্ত মানুষের পাশে থেকে কাজ করছে। বিশেষ করে সারাদেশের ব্যয়বহুল চিকিৎসায় অক্ষমদের জন্য কাজ করছে এই ফাউন্ডেশন। চিকিৎসা ব্যয় মেটাতে অক্ষম এ রকম শতাধিক রোগী ইতোমধ্যে পেয়েছেন চিকিৎসার খরচ!

তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুনীর ফাউন্ডেশনের সেক্রেটারি শরিফুল ইসলাম সিরাজী। তিনি বলেন, যাদের পাশে কেউ নেই, তাদের পাশে মুনীর ফাউন্ডেশন থাকবে এবং সাহায্যের হাত বাড়ানোর জন্য সদা প্রস্তুত আছে। আমাদের সীমাবদ্ধতার ভেতর থেকেই আমরা চেষ্টা করে যাচ্ছি এবং ইনশাআল্লাহ সবাইকে সঙ্গে নিয়ে আমরা আমাদের সেবার হাতকে আরও বেশি প্রসারিত করব।

আরও পড়ুন... আর্তমানবতার সেবায় ‘মুনীর ফাউন্ডেশন’

ফাউন্ডেশনের ক্রাউডফান্ডিং টিমের সিওও আবদুল গণি বলেন, ‘আমরা আজ পর্যন্ত শতাধিক রোগী থেকে একজনকেও হতাশ না করার জন্য আমাদের পক্ষ থেকে চেষ্টা করেছি। আমাদের মূল কাজ হচ্ছে অর্থায়ন নিয়ে। আমরা ক্রাউডফান্ডিং করি এবং যার যতটুকু প্রয়োজন তার কাছে ঠিক ততটুকু পৌঁছে দেওয়ার সর্বাত্মক চেষ্টা করে থাকি। এবং এসব কাজ খ্যাতি অর্জন করার জন্য নয়, মূলত আমাদের রব মহান আল্লাহ সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে করে থাকি।’

আরো বক্তব্য রাখেন মুনীর ফাউন্ডেশন এর স্থায়ী কমিটির সদস্য মুহাম্মাদ করিমুল ইসলাম। তিনি বলেন, এই সংগঠনটি প্রতিষ্ঠিত হয় মুজাহিদুল ইসলাম মুনীর ভাইয়ের অনুপ্রেরণায়। যিনি ছিলেন একজন সাধারণ এবং সুস্থ জীবনযাপনকারী মানুষ। ২০১৭ সালে হঠাৎ তিনি কিছুটা অসুস্থতা বোধ করেন; যা ধীরে ধীরে নীরবঘাতক ক্যানসারে রূপান্তরিত হয়। কিন্তু বাংলাদেশের কোনো যথাযথ চিকিৎসা ছিল না। যে কারণে মুজাহিদুল ইসলাম মুনীর ভাইকে অকালে ঝরে যেতে হয়।

চিকিৎসা চলাকালে মুনীর ভাই সবসময় মহান আল্লাহ শুকরিয়া আদায় করতেন এবং বলতেন, আজ আমার এই অবস্থায় আমি যেভাবে সাহায্যের হাত পেয়েছি, তেমনিভাবে আমিই সুস্থতার পরে এমন ব্যয়বহুল চিকিৎসায় অক্ষম ব্যক্তিদের সহায়তা করব। মুজাহিদুল ইসলাম মুনীরের এই অপূর্ণ ইচ্ছা আজ পুরণের চেষ্টায় আছে ‘মুনীর ফাউন্ডেশন’ নামক এই অলাভজনক সংগঠন।

এ ছাড়াও বক্তব্য রাখেন রিসার্চ অ্যান্ড ডেভলাপমেন্ট টিম মেম্বার জহির উদ্দিন পারভেজ, মানবসম্পদ উন্নয়ন টিমের ব্যবস্থাপক নাবিল আল আশআরী এবং সোশ্যাল মিডিয়া টিম ম্যানেজার মিনহাজ উদ্দিন তুশিক। পাশাপাশি উপস্থিত স্বেচ্ছাসেবকরা তাদের আইডিয়া এবং অভিজ্ঞতা শেয়ার করেন।

উল্লেখ্য, মুনীর ফাউন্ডেশন মূলত তিনটি বিষয় নিয়ে কাজ করছে—১. ক্যানসার হাসপাতাল স্থাপন ২. জাকাত ম্যানেজম্যান্ট ও ৩. পেশেন্ট ক্রাউডফান্ডিং।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh