• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাষ্ট্রদ্রোহ মামলায় মান্নার জামিন

অনলাইন ডেস্ক
  ৩০ আগস্ট ২০১৬, ১৬:১২

রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।তবে সেনা বিদ্রোহে উসকানির আরো একটি মামলা থাকায় এখনই জামিন পাচ্ছেন না তিনি।

মঙ্গলবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মান্নার আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ বশির উল্লাহ সাংবাদিকদের জানান, রাষ্ট্রদ্রোহের মামলায় মান্নাকে জামিন দেয়া হয়েছে। তবে তিনি কতদিনের জন্য জামিন পেয়েছেন তা রায়ের অনুলিপি হাতে পাবার পরই জানা যাবে।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির তৎকালীন ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার সঙ্গে টেলিফোন কথোপকথন করেন মান্না। ওই কথোপকথনের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উসকানির অভিযোগে একই বছরের ২৪ ফেব্রুয়ারি ও ৫ মার্চ মান্নার বিরুদ্ধে দুটি মামলা করা হয়। এ দুটি মামলায় নিম্ন আদালতে জামিন আবেদন করলে তা নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এরপর উচ্চ আদালতে জামিন আবেদন করেন মান্না। ওই বছরের ২১ মার্চ আদালত শুনানি শেষে একটি রুল জারি করেন। রুলের চূড়ান্ত শুনানি শেষে এ আদেশ দেয়া হয়।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh