• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

শাদীদকে বাঁচাতে এগিয়ে আসুন 

আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২২, ২৩:৫২
আক্রান্ত চৌধুরী শাদীদ আশরাফ

ক্রমশ মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে জটিল কিডনি রোগে আক্রান্ত চৌধুরী শাদীদ আশরাফ। তার দুটি কিডনিই পুরোপুরি বিকলের দ্বারপ্রান্তে।

শেরে বাংলা নগর বালক উচ্চ বিদ্যালয়ের সাবেক ও মিরপুর সরকারি বাংলা কলেজের মেধাবী এই শিক্ষার্থী ২০১৫ সালে তার বাবাকে হারান। পিতৃবিয়োগের পর সংসারে অভাব নেমে আসলে পড়াশোনা থেমে যায় শাদীদের। এরপর মা ও দুই ভাই বোনের সংসারের লাগাম ধরতে কর্মযুদ্ধে শরীক হন শাদীদ। স্বপ্ন ছিল পরিবারে সচ্ছলতা ফিরিয়ে আনার। তবে সেই স্বপ্নে বাঁধ সেধেছে শারীরিক প্রতিবন্ধকতা। এখন তার নিজের জীবনই সংকটে।

বিগত কয়েক বছর আগেও কিডনির সমস্যায় ভুগেছিলেন শাদীদ। সংসারের অভাবে তেমন গুরুত্ব দেননি নিজেকে। তবে গত মে মাসের ৭ তারিখে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পরলে ডাক্তারের পরামর্শে মেডিকেল টেস্ট করানো হয়। আর সেখান থেকেই জানা যায়, তার দুটো কিডনিই ৭৫ শতাংশ বিকল হয়ে পড়েছে।

পরিবার ও স্বজনদের সহযোগিতায় চিকিৎসা চললেও এখন কিডনি প্রতিস্থাপন ছাড়া আর কোনো উপায় নেই। ডোনার প্রাপ্তি সাপেক্ষে অপারেশন ও চিকিৎসা বাবদ প্রায় ২৫ লাখ টাকার প্রয়োজন। যা তার পরিবারের পক্ষে সংগ্রহ করা সম্ভব নয়।

উপায় না দেখে শাদীদের পরিবার সমাজের বিত্তশালী, জনপ্রতিনিধি, সরকারি/বেসরকারি চাকুরে, প্রবাসী ভাই-বোনদের কাছে সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছে। অনুদানের সহায়তায় সেরে উঠতে পারে একটি প্রাণ, একটি পরিবার ফিরে পাবে বেঁচে থাকার অবলম্বন।

অনুদানের জন্য- ০১৭৫৬১৯৬৮৩০ (বিকাশ), ০১৬১১৩৫২৪৯৫৯ (রকেট) অথবা ব্যাংক অ্যাকাউন্ট নম্বর: ১৬৪১৫৮০০৩১৭১৭ (shefali akter), ডাচ বাংলা ব্যাংক, মিরপুর-১০ শাখা।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচ জেলায় বজ্রপাতে ১১ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
ভূমধ্যসাগরে নৌকায় অক্সিজেন সংকটে ৮ বাংলাদেশির মৃত্যু
বজ্রপাতে ২ লবণ শ্রমিকের মৃত্যু
X
Fresh