Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ফেসবুকে আপত্তিকর পোস্ট অপসারণে ঐকমত্য

ছবি : সংগৃহীত

অবশেষে ‘আপত্তিকর’ পোস্ট অপসারণে ঐকমত্য হয়েছে ফেসবুকের প্রতিনিধিদল। বুধবার (১১ মে) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে ফেসবুকের উচ্চপর্যায়ের তিন সদস‌্যের একটি প্রতিনিধিদল সৌজন‌্য সাক্ষাতে এ আশ্বাস দেয়। সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেওয়া হবে বলে জানান তারা।

ফেসবুক প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ফেসবুকের এশীয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের পাবলিক পলিসি বিষয়ক ভাইস প্রেসিডেন্ট সিমন মিলনার। প্রতিনিধিদলের অপর সদস‌্যরা হলেন, ফেসবুকের বাংলাদেশ বিষয়ক পাবলিক পলিসি অ্যাফেয়ার্স কর্মকর্তা সাবহানাজ রশীদ দিয়া ও মিস রোজাও।

অপর দিকে ছিলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান ও বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ।

দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতা, নৈরাজ‌্য ও সামাজিক অস্থিরতা সৃষ্টিতে গুজব ছড়াতে ফেসবুক ব‌্যবহার করা হচ্ছে বলে প্রতিনিধিদলকে অবহিত করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, এই বিষয়ে বিশেষ দৃষ্টি দিতে ফেসবুককে। কৃত্রিম বুদ্ধিমত্তা ব‌্যবহার করে আপত্তিকর উপাত্ত অপসারণ ও ব‌্যবহারকারীদের পরিচয় বের করতে হবে।

এসময় তিনি বাংলাদেশে ফেসবুকের কার্যালয় স্থাপনেরও পরামর্শ দেন প্রতিনিধিদলকে।

ফেসবুক বিশ্বের অনেক জায়গায় সাবমেরিন ক‌্যাবল সংযোগ দিয়ে আসছে। বাংলাদেশেও একই ধরনের সাবমেরিন ক‌্যাবল সংযোগ প্রদানে ফেসবুকের দৃষ্টি আকর্ষণ করেন টেলিযোগাযোগ মন্ত্রী।

এ সময় মন্ত্রী বাংলাদেশের প্রেক্ষাপটে ফেসবুকের কমিউনিটি মানদণ্ড বিবেচনার জন‌্য বলেন ফেসবুক প্রতিনিধিদলকে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS