• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থী পেটানোয় ঢাবি ছাত্রলীগের ৮ নেতাকর্মী বহিষ্কার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ জুন ২০১৭, ২১:৪০

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ১ শিক্ষার্থীকে মারধরের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতিসহ সংগঠনটির ৮ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিজয় একাত্তর হল কর্তৃপক্ষ।

শুক্রবার সন্ধ্যায় হল প্রাধ্যক্ষ এ জে এম শফিউল আলম ভূইয়া স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, গেলো বৃহস্পতিবার রাতে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইসমাইল আহমেদ মুবিনকে গায়ে ধাক্কা লাগার অভিযোগ এনে ছাত্রলীগের ঢাবি ছাত্রলীগের সহ সভাপতি আরিফুল ইসলাম আরিফের নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী মারধর করেন। এরপর আহত ইসমাইলকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়।

ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃতরা হলেন- ছাত্রলীগের ঢাবি শাখার সহ সভাপতি ও ভাষা বিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র আরিফুল ইসলাম আরিফ, একই বিভাগের দ্বিতীয় বর্ষের কাজী তানভীর আহমেদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের সামচিতা ব্রিজ প্রান্ত, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের তৃতীয় বর্ষের রবিউল ইসলাম, আইন বিভাগের তৃতীয় বর্ষের আহসান হাবিব সজীব, ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের আবু ইউনুস এবং মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ইবনে কায়েস জিয়া। তারা সবাই ছাত্রলীগের কর্মী ও আরিফের অনুসারী বলে জানা গেছে।

হল প্রাধ্যক্ষ এ জে এম শফিউল আলম ভূইয়া জানান, হলের সিসিটিভির ফুটেজ দেখে মারধরকারীদের চিহ্নিত করা হয়। বহিষ্কৃতদেরকে চূড়ান্তভাবে কেন বহিষ্কার করা হবে না তার জন্য ৩ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক শফিউল আলম ভূইয়া আরটিভি অনলাইনকে বলেন, 'বিজয় একাত্তর হলে দুষ্কৃতিকারীদের কোনো স্থান নেই।'

এসজে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh