• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন: মসজিদে গেলে মানতে হবে যে নির্দেশনা

আরটিভি নিউজ

  ২৯ নভেম্বর ২০২১, ১০:০২
মসজিদে গেলে মানতে হবে যে নির্দেশনা
ছবি : সংগৃহীত

বিভিন্ন দেশে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ ধরা পড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনার নতুন এ ধরনটিকে ‘উদ্বেগজনক’ বলে আখ্যায়িত করেছে। করোনার নতুন এই ধরন থেকে বাঁচতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বিশ্বের বিভিন্ন দেশ। বাংলাদেশেও করোনার নতুন ধরন নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে। ইতোমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনায় করোনার নতুন ধরন থেকে সবাইকে অধিকতর সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সব দেশকে করোনার এ ধরন সম্পর্কে সতর্ক করেছে। এ পরিস্থিতিতে মসজিদসহ সব উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে বলা হয়েছে। একই সাথে সব ধরনের (সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও অন্যান্য) জনসমাগম নিরুৎসাহিত করতে হবে।

আরও পড়ুন: ‘ওমিক্রন’ থেকে বাঁচতে স্বাস্থ্য অধিদপ্তরের ১৫ নির্দেশনা

এ ছাড়া করোনা রোগ নিয়ন্ত্রণ ও হ্রাস করার নিমিত্তে কমিউনিটি পর্যায়ে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার সচেতনতা তৈরির জন্য মাইকিং ও প্রচারণা চালানো যেতে পারে। এ ক্ষেত্রে প্রয়োজনে মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডার মাইক ব্যবহার করা যেতে পারে এবং ওয়ার্ড কাউন্সিলর বা ইউনিয়ন পরিষদের সদস্যসহ নির্বাচিত জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা যেতে পারে।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিলে দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ধর্মবিষয়ক মন্ত্রণালয় মসজিদে জামায়াতে নামাজ পড়ার ক্ষেত্রে কিছু নির্দেশনা জারি করে। এতে মসজিদগুলোতে জামায়াতে নামাজের জন্য আবশ্যিকভাবে পালনীয় কয়েকটি শর্ত যুক্ত করা হয়।

আরএ/টিআই

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২ মে)
এশিয়ার সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় নেই বাংলাদেশ
জিম্বাবুয়ে সিরিজে আম্পায়ারের দায়িত্বে থাকবেন যারা
যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশি হত্যাকাণ্ডে গ্রেপ্তার ব্যক্তি ৫ দিনের রিমান্ডে
X
Fresh