Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

হোয়াটসঅ্যাপে আবারো নতুন ফিচার

হোয়াটসঅ্যাপে আবারো নতুন ফিচার
ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি মাধ্যম হোয়াটসঅ্যাপ। সাম্প্রতিক সময়ে ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নতুন ফিচার এনেছে প্রতিষ্ঠানটি। এবার জনপ্রিয় এই মাধ্যমটি আরও একটি নতুন ফিচার আনতে চলেছে।

গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার নামের এই নতুন ফিচারটি নিয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে চ্যাট উইন্ডো ওপেন না করেই যেকোনো কন্ট্যাক্টের ভয়েস মেসেজ শুনতে পাবেন ব্যবহারকারীরা। এ ছাড়া চ্যাট উইন্ডো থেকে বের হয়ে গেলেও ভয়েস মেসেজ শোনার সুযোগ থাকবে ফিচারটিতে।

নতুন এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা যেকোনো সময় ভয়েস মেসেজ বন্ধ ও ডিলেট করতে পারবেন। এমনকি চ্যাট সেকশন বা অন্যান্য সেকশনে গেলেও কাজ করবে এই ফিচার। ব্যবহারকারীরা যেই সেকশনেই থাকুক না কেন, ভয়েস মেসেজ প্লেয়ার অপশনটি থাকবে উপরের দিকেই। এর ফলে ব্যবহারকারীরা একটি ভয়েস মেসেজ থামিয়ে অন্যটিও শুনতে পারবেন।

আইওএস ব্যবহারকারীদের জন্য আসন্ন এই ফিচারটি এখনো রয়েছে ডেভেলপমেন্ট পর্যায়ে। এই ফিচারটি মূলত চালু করা হবে হোয়াটসঅ্যাপ বেটা’র মাধ্যমে।

এ ব্যাপারে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য চালু করা হবে হোয়াটসঅ্যাপ বেটা’র মাধ্যমে। এ ছাড়া এই ফিচারটি হোয়াটসঅ্যাপ বিজনেস বেটার মাধ্যমে চালু করা হবে আইওএস ব্যবহারকারীদের জন্য। বর্তমানে ভয়েস মেসেজিং প্লেয়ার সুবিধাটি ব্যবহার করতে পারবেন বেটা ভার্সন ব্যবহারকারীরা।

ডব্লিউএস/এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS