• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় প্রবাসীদের টিকা নিতে হাইকমিশনের বিবৃতি  

মালয়েশিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২১, ১৬:১১
মালয়েশিয়ায় প্রবাসীদের টিকা নিতে হাইকমিশনের বিবৃতি  
মালয়েশিয়ায় প্রবাসীদের টিকা নিতে হাইকমিশনের বিবৃতি  

ধারাবাহিক করোনা সংক্রমণরোধে মালয়েশিয়া সরকার টিকাকেই সমাধানের একমাত্র উপায় হিসাবে দেখছে। এরই অংশ হিসাবে দেশটিতে থাকা অভিবাসিদেরও বিনামূল্যে টিকা দেয়ার সিদ্ধান্ত আগেই জানানো হয়েছে।

মাই সেজাহাত্রা অ্যাপস এর মাধ্যমে নিবন্ধন করে প্রতিদিন প্রায় ৫ লাখ মানুষ এ টিকা গ্রহণ করছেন। তবে এ প্রক্রিয়াকে আরো গতিশীল করতে এ মাসের শুরু থেকে অ্যাপয়েনমেন্ট ছাড়াও সরাসরি উপস্থিত হয়ে টিকা নেয়ার সুযোগ দিয়েছে মালয়েশিয়া। এ নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন আজ (৮ আগস্ট) একটি বিবৃতি দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, মালয়েশিয়া সরকার ক্লাং ভ্যালি (কুয়ালালামপুর ও সেলাঙ্গড়) এলাকায় বসবাসকারী অভিবাসীদের সরাসরি টিকা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। যেসব প্রবাসী বাংলাদেশি এ এলাকায় অবস্থান করছেন তাদেরকে নিয়োগকর্তার মাধ্যমে নিবন্ধন করে ৯ থেকে ২২ আগস্টের মধ্যে বুকিত জলিল স্টেডিয়ামে গিয়ে টিকা গ্রহণ করার জন্য বিবৃতিতে পরামর্শ দেয়া হয়।

স্টেডিয়ামে আগত প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতার জন্য হাইকমিশনের প্রতিনিধিরা রয়েছেন বলেও উল্লেখ করা হয়। যাদের বৈধ ভিসা রয়েছে এবং যারা বৈধতার জন্য রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় নিবন্ধন করেছেন, তারা খুব সহজেই নিয়োগকর্তার মাধ্যমে নিবন্ধন করে টিকা গ্রহণ করতে পারবেন। তবে যাদের বৈধ ভিসা নেই এবং বৈধতার জন্য রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় অংশও নেননি, তাদেরকে পরবর্তী নির্দেশনার জন্য অপেক্ষা করতে বিবৃতিতে উল্লেখ করা হয়।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের দূতালয় প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত বিবৃতিটি হাইকমিশনের ভ্যারিফাইড পেজে প্রকাশ করা হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবৃদ্ধি অর্জনে চীন ও মালয়েশিয়াকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ
‘আম্পায়ার জেসিকে ক্রিকেটাররা ইতিবাচকভাবে গ্রহণ করেছে’-কোয়াবের বিবৃতি
মালয়েশিয়ায় শোষণের শিকার হচ্ছেন বাংলাদেশি শ্রমিকরা
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
X
Fresh