Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

স্বাস্থ্যবিধি মেনে মালয়েশিয়ায় ঈদুল আজহা উদযাপিত  

স্বাস্থ্যবিধি মেনে মালয়েশিয়ায় ঈদুল আজহা উদযাপিত  
স্বাস্থ্যবিধি মেনে মালয়েশিয়ায় ঈদুল আজহা উদযাপিত  

মালয়েশিয়ায় করোনামহামারি মোকাবেলায় দেশজুড়ে চলা প্রশাসনের কঠোর নজরদারির মধ্যে ঈদুল আজহার নামাজ আদায় করেছে প্রবাসীরা। রাজধানী কুয়ালালামপুরের বিভিন্ন স্থানে নিজেদের প্রতিষ্ঠিত সুরাওগুলোতে সীমিত পরিসরে নামাজ আদায় করেছেন প্রবাসীরা।

কুয়ালালামপুরের বাংলাদেশি অধ্যুষিত কোতারায়ায় সুরাওতে স্থানীয় সময় সকাল ৮টায় ঈদের নামাজের জামাত শুরু হয়। একই সময়ে সীমিত পরিসরে নামাজ আদায় করেন পুচং এর সুরাও আন নুর তাকওয়া ও টিটিওয়াংসার সুরাও বায়তুল মোকাররমসহ বেশকিছু স্থানে।

তবে বেশিরভাগ প্রবাসীই এবার নামাজ আদায় করতে পারেননি। ঘরবন্দি সময় কাটিয়েছেন। শুধু কুয়ালালামপুর নয় বাইরের প্রদেশগুলোতেও অনেকটা একই চিত্র। এসব প্রদেশগুলোতে যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে নামাজ আদায় করেছেন প্রবাসীরা।

নামাজ শেষে দোয়ায় করোনার প্রাদুর্ভাব থেকে সবাইকে সুস্থ রাখার জন্য মহান রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করা হয়। একই সঙ্গে টানা লকডাউনে সমস্যায় থাকা প্রবাসীদের জন্যও দোয়া করা হয়।

নামাজ আদায়ের পর সরকারের বিধিনিষেধ মেনে নির্দিষ্ট স্থানে পশু কোরবানি দিতে ব্যস্ত হয়ে পড়েন অনেকে। যদিও অন্যান্যবারের মতো এ বছর পশু কোরবানি দেয়ার অনুমতি মেলেনি অনেকেরই।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS