Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

বাহরাইনের বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে রাষ্ট্রদূতের মতবিনিময়

বাহরাইনের বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে রাষ্ট্রদূতের মতবিনিময়
বাহরাইনের বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে রাষ্ট্রদূতের মতবিনিময়

প্রবাসীদের সার্বিক পরিস্থিতি নিয়ে বাহরাইনস্থ বাংলাদেশি সাংবাদিক নেতৃবৃন্দের সাথে ভার্চুয়াল মতবিনিময় করেছেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ নজরুল ইসলাম। স্থানীয় সময় বৃহস্পতিবার (১ জুলাই) বিকালে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল আলোচনায়, প্রবাসীদের কল্যাণে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। করোনার মধ্যে দেশে আটকে পড়া যাদের ভিসার মেয়াদ ইতিমধ্যে শেষ হয়েছে তাদেরকে নিজ কর্মস্থলে ফেরাতে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে বলে জানান রাষ্ট্রদূত। অনিবন্ধিত প্রবাসীদেরকে দ্রুত ভ্যাকসিনের আওতায় আনতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় ২য় দফায় আবার কার্যক্রম শুরু করেছেন বলেও সাংবাদিকদের অবহিত করেন তিনি।

এ সময় সাংবাদিক নেতৃবৃন্দের পক্ষ থেকে রাষ্ট্রদূতের কাছে বিভিন্ন প্রস্তাবনা রাখা হয়। সেগুলো হলো- যারা দেশে আটকে পড়েছেন তাদেরকে প্রবাসী কল্যাণ ব্যাংক অথবা সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের মাধ্যমে সহায়তা করা। দেশ থেকে বাহরাইনে ফেরত আসা প্রবাসীদেরকে কোয়ারান্টাইনে থাকা বাবদ প্রণোদনা প্রদান, অথবা দূতাবাসের তত্বাবধানে মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে স্বল্প খরচে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ছুটিতে দেশে যাওয়ার পর প্রবাসীকর্মীদের ভিসা ক্যান্সেল সিস্টেম বন্ধ করা। ক্ষুদ্র ব্যবসায়ীদেরকে এসএমএই লোন প্রদান করা ইত্যাদি। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রাষ্ট্রদূত ও দূতাবাসের কাউন্সিলর রবিউল ইসলাম।

ভার্চুয়াল এ সভায় অংশগ্রহণ করেন বাংলাদেশ সাংবাদিক ফোরাম বাহরাইনের সভাপতি বশির আহমেদ। সাধারন সম্পাদক আবদুল কাদের মজুমদার, সাংগঠনিক সম্পাদক নাইমুর রহমান শান্ত, ডিবিসি নিউজ প্রতিনিধি নজির আহমেদ, বাংলা টিভি প্রতিনিধি সম্রাট নজরুল সিদ্দিকী প্রমুখ।

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS