Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২১, ১৬:৫৩
আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১৭:০০

কোভিডে ১০ হাজার মৃত্যু দেখল দেশ

ফাইল ছবি।

এটা সাধারণ জ্বর সর্দির মতোই। বয়স্ক ও অসুস্থ ছাড়া কেউ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায়নি। যারা মারা যাচ্ছেন সবাই ৬০ বছরের ওপরে। কোভিড-১৯ পরিস্থিতির প্রথম ধাপে এরকম নানা কথা দেশের মানুষ শুনেছেন।

তখন অবশ্য মানুষ ঘর ছেড়ে বের হয়নি। শহর তো দূরের কথা সরেজমিনে দেখা গেছে, গ্রামেও এক বাড়ি থেকে আরেক বাড়িতে মানুষ যেতেন না। কিন্তু সেই ভয় হঠাৎ হারিয়ে গেছে।

আবারও স্বাস্থ্যবিধি না মেনে চলছিল মানুষ। সরকার এরই মধ্যে লকডাউন ঘোষণা করেছে দেশে। কিন্তু মৃত্যু কিছুতেই কমছে না। গতকাল ৯৬ জনের পর আজ মারা গেছেন ৯৪ জন।

আর এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ১০ হাজার ৮১ জনে ছাড়িয়েছে। শেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৪ হাজার ১৯২ জন। এ নিয়ে মোট শনাক্ত ৭ লাখ ৭ হাজার ৩৬২ জন। পরীক্ষার অনুপাতে শনাক্ত ২১ মতাংশ।

গেলো বছরের ৮ মার্চ দেশে প্রথম কোভিড শনাক্ত হয়। বাংলাদেশে কোভিডে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। গেলো বছরে এত মৃত্যুর সংখ্যা দেখেনি দেশ। এ বছরই আক্রান্ত ও মৃত্যু রেকর্ড হারে বাড়তে থাকে।

সংক্রমণ রোধে ১৪ থেকে ২১ এপ্রিল সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। এখন দেখার বিষয় করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে এই লকডাউন কতোটা কার্যকর হয়।

এম

RTV Drama
RTVPLUS