Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

কুয়েতে করোনা সংক্রমণরোধে রমজানের কয়েকটি অনুষ্ঠান নিষিদ্ধ

কুয়েতে করোনা সংক্রমণরোধে রমজানের কয়েকটি অনুষ্ঠান নিষিদ্ধ
কুয়েতে করোনা সংক্রমণরোধে রমজানের কয়েকটি অনুষ্ঠান নিষিদ্ধ

কুয়েতের মন্ত্রিসভা সোমবার তার নিয়মিত বৈঠকে দেশে উদ্বেগজনক হারে করোনা সংক্রমণ বাড়ায় তা নিয়ন্ত্রণে আনতে রমজানের বেশ কয়েকটি অনুষ্ঠান সীমাবদ্ধ করেছে।

পররাষ্ট্রমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিষয়ক প্রতিমন্ত্রী ড. শেখ আহমদ নাসের আল-মোহামাদ আল-সাবাহ সোমবার মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকের পর এক বিবৃতিতে জানান, মন্ত্রিপরিষদ তারাবিহ নামাজের সময় সীমাবদ্ধ করেছে এবং রমজান মাসে একটি সন্ধ্যা নামাজের পাশাপাশি রাতের এশার নামাজ মসজিদে ১৫ মিনিটের মধ্যে সীমাবদ্ধ রেখেছে।

আরও পড়ুন... কুরআনের ২৬ আয়াত বাতিলের রিট খারিজ, জরিমানা

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ সাবাহ খালেদ আল-হামাদ আল-সাবাহার নেতৃত্বে মন্ত্রিসভা নামাজের পরে মসজিদে ধর্মীয় বক্তৃতা বা খুতবা প্রদান ও কোনও কার্যক্রম পরিচালনা নিষিদ্ধ করেছে।

মন্ত্রিসভা মসজিদে বা অন্য যে কোনও সরকারি বা বেসরকারি জায়গায় ইফতার (দ্রুত ব্রেকিং) ভোজের ব্যবস্থা নিষিদ্ধ করেছে। এটি অবশ্য অভাবগ্রস্তদের মধ্যে প্যাকেটযুক্ত দ্রুত বণ্টন করার অনুমতি দেয়। দেশের মহামারি পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. শেখ বাসেল আল-সাবাহের উপস্থাপনার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্ত্রী তার ব্রিফিংয়ে শোক প্রকাশ করে বলেছেন যে, কুয়েতে করোনাভাইরাস সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা এখনও বেশি। পরিস্থিতি নাজুক ও ভাইরাসকে লাগাম টানার জন্য জনগণের ভ্যাকসিন নেয়া জরুরি। মন্ত্রিসভা নাগরিকদের সামাজিক দূরত্ব মেনে এবং অন্যান্য করোনাভাইরাসের সাবধানতামূলক ব্যবস্থাগুলো মেনে চলার আহ্বান জানিয়েছে।

মন্ত্রিসভা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাকিস্তানি চিকিৎসক, নার্স ও চিকিৎসাকর্মীদের চতুর্থ ব্যাচ নিয়োগের অনুরোধকেও অনুমোদন দিয়েছে। এর আগে, মন্ত্রিসভা পবিত্র রমজানের আগমনে কুয়েতের আমির শেখ নওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ, তাঁর মহিমা ক্রাউন প্রিন্স শেখ মিশাল আল-আহমদ আল-জাবের আল সাবাহ, কুয়েতের জনগণ এবং বিদেশি বাসিন্দাদের অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুনঃ চাকরিহারা স্বামী এসকর্ট সার্ভিসে, জানতেই পারেননি স্ত্রী

দায়িত্ব পালনকালে এক মর্মান্তিক দুর্ঘটনায় শহীদ হওয়া পুলিশ সদস্য সাদ সালেম নাফার পরিবারের প্রতি সমবেদনা ও সমবেদনা জানিয়েছে মন্ত্রিসভা। মহামারিটি শুরু হওয়ার পরে এটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মচারী ও কর্মীদের ত্যাগ ও দক্ষ কাজের প্রশংসা করেছে। মন্ত্রিসভা আসন্ন জাতীয় সংসদ অধিবেশন এর এজেন্ডা পর্যালোচনা এবং সর্বশেষ আন্তর্জাতিক ও আঞ্চলিক উন্নয়ন নিয়ে আলোচনা।

মন্ত্রিসভা জিবুতির রাষ্ট্রপতি ইসমাইল ওমর গুলেলেহকে পুনর্নির্বাচন করার জন্য অভিনন্দন জানিয়ে তার অভিযানে সাফল্য কামনা করেছেন এবং তার দেশের আরও অগ্রগতি ও কল্যাণ কামনা করেছেন। সূত্র: আরব টাইমস কুয়েত।

পি

RTV Drama
RTVPLUS