Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১০:১৬
আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১০:৩০

বাউবির নতুন উপ-উপাচার্য ইবি অধ্যাপক ড. নাসিম বানু

বাউবি×ক্ষমতা×কৃতজ্ঞতা×সততা×দক্ষতা×যোগ্যতা×
ছবি সংগৃহীত

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নাসিম বানু।

বৃহস্পতিবার মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ধারা ১৪ (১) অনুসারে অধ্যাপক ড. নাসিম বানুকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুরের উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আগামী চার বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন। বর্তমান পদের সম পরিমাণ বেতন ভাতা এবং বিধি অনুসারে পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে। অধ্যাপক ড. নাসিম বানু বলেন, আমাকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়ায় বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার সততা, দক্ষতা ও যোগ্যতা দিয়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান রক্ষায় এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য কাজ করবো। আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

অধ্যাপক ড. নাসিম বানু ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক। তিনি বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি, যৌন হয়রানি প্রতিরোধ সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও এর আগে তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন। ড. নাসিম বানুর ৩০টিরও অধিক আন্তর্জাতিক গবেষণা প্রবন্ধ, জার্নাল সম্পাদনা ও ১২টি আন্তর্জাতিক কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন করেছেন।

জেবি

RTV Drama
RTVPLUS