• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিমান কর্মকর্তাসহ ২৫ জনের বিরুদ্ধে চার্জশিট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মার্চ ২০১৭, ১২:২৭

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সাতটি টয়লেট থেকে ১০৬ কেজি স্বর্ণ উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় বাংলাদেশ বিমানের দশ কর্মকর্তাসহ ২৫ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ। আদালতের সংশ্লিষ্ট শাখায় চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের সিনিয়র সহকারি কমিশনার এ কে এম মাহবুবুর রহমান।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- বাংলাদেশ বিমানের সিনিয়ার ইন্সপেকশন অফিসার শাহজাহান সিরাজ (৪৭), জুনিয়র ইন্সপেকশন অফিসার এস এম আ. হালিম (৫৩), এয়ারক্রাফট মেকানিক এ্যাসিস্ট্যান্ট আনিসউদ্দিন ভূইয়া (৪৩), এসি মেকানিক নিয়াজ মাহমুদ (৩৫), এয়ারক্রাফট মেকানিক মিলন খন্দকার (৫১), সহকারি মেকানিক ইমরান (৪২), এসি মেকানিক শেখ হারুন আর রশিদ (৫০), এসি মেকানিক মতিন মিয়া (৪৩), জুনিয়র টেকনিশিয়ান সিরাজুল ইসলাম ও জুনিয়র টেকনিশিয়ান এস এম হালিম।

সংশ্লিষ্টতা না পাওয়ায় দশজনকে অব্যাহতির আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। মামলায় সাক্ষী করা হয়েছে ৫৬ জনকে।

২০১৪ সালের ২৬ এপ্রিল দুবাই থেকে আসা একটি ফ্লাইটের সাতটি টয়লেট থেকে ১০৬ কেজি স্বর্ণের চালান উদ্ধার করে শাহজালাল বিমানবন্দরের শুল্ক কর্মকর্তারা। উদ্ধার করা স্বর্ণের মূল্য ৪৬ কোটি ৮০ লাখ টাকা। এটি শাহজালালে আটক স্বর্ণের চালানের মধ্যে দ্বিতীয় বৃহত্তম। ওই ঘটনায় গোয়েন্দা ও তদন্ত শাখার সহকারি রাজস্ব কর্মকর্তা মফিজউল্লাহ বাদি হয়ে রাজধানীর বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

আর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh