• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে অ'ন্তর'ঙ্গ অবস্থায় মৃ'ত্যু হতে পারে

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২১, ২০:২৬
প্রতীকী ছবি

২০১৬ সালে চীনে যৌনকর্মীর সঙ্গে সঙ্গমের সময় এক বৃদ্ধের মৃত্যু হয়। যৌনি সঙ্কোচনের ফলে সঙ্গমরত অবস্থাতেই দুজন আটকে পড়েছিলেন। পরে তাদের হাসপাতালে নিয়ে আলাদা করতে হয়। এ ঘটনার ঠিক ১৫ বছর আগে অর্থাৎ ২০০১ সালেও এমন একটি ঘটনা ঘটেছিল। মালয়েশিয়ার ইপহ গ্রামে একই ঘটনার শিকার হয়েছিলেন এক দম্পতি।

দুটো ঘটনাই অবাক করার মতো হলেও এমনটা হতে পারে বলে জানাচ্ছেন চিকিৎসকরা। তবে কেন এমন হয়?

সুইস চিকিৎসক অ্যারিস্টোমেনিস এক্সাদাতিলোস জানিয়েছেন, অনেককেই দেখা যায় সেক্সের পর মাইগ্রেন, হার্টের সমস্যায় ও অ্যামনেশিয়ার মতো সমস্যা ভোগেন। তবে সেক্সের পর যৌনিতে পুরুষাঙ্গ আটকে যাওয়ার ঘটনাকে রূপকথা ছাড়া অন্য কিছু ভাবতে রাজি নন তিনি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা তার নিজ জীবনেই এমন ঘটনার কথা জানিয়েছেন। একই ঘটনার শিকার হয়েছেন দক্ষিণ ইংল্যান্ডের জন। তিনি বলেন, মার্চেন্ট নেভিতে থাকার সময় জাপানি এক মহিলার সঙ্গে সম্পর্ক হয়েছিল। তার সঙ্গে আমার একবার এমনটা হয়েছিল। প্রায় দু-তিন মিনিট আটকে ছিলাম। এ অভিজ্ঞতার কথা বলার সময় হেসে ফেলছিলেন ৭২ বছরের এ বৃদ্ধ।

ব্রিটেনের যৌনরোগ বিশেষজ্ঞ জন ডিন এ ঘটনাকে একদমই বিরল বলে জানিয়েছেন। বলেন, এসব ক্ষেত্রে পুরুষাঙ্গ যোনিতে প্রবেশের পর অতিরিক্ত ফুলে যায়। অরগ্যাজমের সময় যোনির পেশী সঙ্কোচন হয়। এতে পুরুষাঙ্গের উপর চাপ পরে। যাকে ডাক্তারি পরিভাষায় বে ক্যাপটিভ পেনিস বলা হয়ে থাকে। সূত্র : আনন্দবাজার


এসআর/

মন্তব্য করুন

daraz
  • পরামর্শ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৃত্যুর দু’বছর পর দেশে ফিরছে ২ প্রবাসীর মরদেহ
হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
X
Fresh