logo
  • ঢাকা সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জনের, আক্রান্ত ১ হাজার ৫৩২ জন, সুস্থ হয়েছেন ৪১৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা আতঙ্কে গ্রামের নাম বদলাচ্ছেন বাসিন্দারা!

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ মার্চ ২০২০, ১৭:৪৮
করোনা, আতঙ্ক, গ্রাম, নাম বদল
অস্ট্রিয়ার হলস্ট্যাটরের একটি গ্রাম।

বিশ্বজুড়ে এখন করোনাভাইরাসের আতঙ্ক। আর করোনা নামটি শুনে আঁতকে উঠছেন মানুষ। কিন্তু ইউরোপের দেশ অস্ট্রিয়ায় অবস্থিত একটি গ্রামের নাম সেন্ট করোনা। এই করোনা নামই গ্রামের অধিবাসীদের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। করোনাভাইরাসের কারণে হুমকির মুখে সেন্ট করোনা গ্রামটি। কারণ তাদের আয় উপার্জন আজীবনের জন্য হুমকির মুখে। তাই তারা সিদ্ধান্ত নিয়েছেন গ্রামটির নাম পরিবর্তনের। 

ভিয়েনা থেকে ১০০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত অস্ট্রিয়ার এই গ্রামের উপার্জনের মূল পথই হল পর্যটন। দেশ-বিদেশ থেকে সারা বছরই পর্যটকেরা এই গ্রামে এসে হাজির হন। গ্রামে মাত্র ৪০০ পরিবারের বাস। গ্রামের পর্যটন শিল্পের ম্যাসকট একটি পিঁপড়া। তার নামও করোনা।

প্রথম প্রথম যখন করোনাভাইরাসের আবির্ভাব হয় সে সময় নামের সাদৃশ্য নিয়ে হাসি মশকরা করতেন গ্রামবাসীরা। কিন্তু পরে এর ভয়াবহতা বুঝতে পারেন। এখন বিশ্বব্যাপী যেভাবে তাণ্ডব চালাতে শুরু করেছে করোনাভাইরাস তাতে পর্যটন শিল্প নিয়েও উদ্বিগ্ন মেয়র মাইকেল গ্রুবের। সম্প্রতি এক সাক্ষাৎকারে মেয়র বলেন, পর্যটকদের স্বাগত জানানোর জন্য আমাদের এবার হয়তো ম্যাসকটের নাম বদলে ফেলতে হবে। করোনাভাইরাসের অভিশাপের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত।

জানা যায়, অস্ট্রিয়ায় এখনও পর্যন্ত সাড়ে ৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে ২৫ জনের। করোনা মোকাবিলায় ইতোমধ্যে সেনাবাহিনীকেও নামাতে হয়েছে সে দেশে। খাদ্যের যোগান, ওষুধপত্রের ব্যবস্থা সমস্ত সামলাচ্ছে সেনারা।

সূত্র- নিউ স্ট্রেইটস টাইমস।

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়