• ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
logo

বৃষ্টির সময়ও ফ্যাশনেবল থাকবেন যে ৫ টিপসে

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২৪, ১৫:৩৮
ছবি : সংগৃহীত

আষাঢ়-শ্রাবণ দুই মাস বর্ষাকাল। এ সময় আকাশজুড়ে কালো মেঘের ঘনঘটাই মনে করিয়ে দেয় বর্ষার কথা। বর্ষার অঝোর ধারায় ভিজবে প্রকৃতি, ভিজবেন আপনিও। এমন দিনে ঘরে বসে বৃষ্টি আর প্রকৃতির সৌন্দর্য দেখতে কার না ভালো লাগে। কিন্তু কাজের তাগিদে বের হতেই হচ্ছে। আর এ সময় বের হতে গেলেই বৃষ্টির মুখে পড়তে হচ্ছে। তাই বৃষ্টির দিনে বাইরে বের হলে কোন পোশাক নির্বাচন করলে ঝামেলায় পড়তে হবে না এবং দেখতে ফ্যাশনেবল লাগবে তা নিয়ে রইল টিপস।

জেনে নিন টিপস—

ভেবেচিন্তে পোশাক নির্বাচন: বৃষ্টির এই সময় জিনস, ট্রাউজার, পালাজো বা ম্যাক্সি ড্রেস এড়িয়ে চলুন। ইচ্ছা হলে পরতে পারেন হাঁটু পর্যন্ত ওয়ান পিস বা জাম্পসুট।

পোশাকের রং ও কাপড়: বর্ষায় ডেনিম বা সিল্কের পোশাক পরার চেষ্টা করুন। এতে পোশাক তাড়াতাড়ি শুকিয়ে যাবে। বর্ষাকালে কখনই গাঢ় রঙের পোশাক পরা উচিত নয়। তা চোখে লাগে বেশি। চেষ্টা করুন এই সময় হালকা রঙের পোশাক পরতে। সাদার সঙ্গে নীলের হালকা কোনও শেড, হলুদ, সবুজের মতো রঙের পোশাক পরতে পারেন। গাঢ় গোলাপির মতো ডার্ক শেড এড়িয়ে চলুন।

জুতা: বর্ষাকালে জেলি শু, ফ্লিপ-ফ্লপের মতো জুতো বর্ষাকালে সবচেয়ে বেশি উপযোগী। ভেলভেটের জুতোও পরবেন না। এতে পা ভিজে থাকে। ফলে অসুস্থ হওয়ার সম্ভাবনা বাড়ে।

হ্যান্ডব্যাগ: এই সময়ে হ্যান্ডব্যাগ সবাই এড়িয়ে চলে। একে তো বৃষ্টি। তার ওপর একটা অতিরিক্ত জিনিস নিয়ে কে আর বোঝা বাড়াতে চায়? কিন্তু টুকটাক জিনিস নিয়ে যেতে তো একটা ব্যাগ চাই। সেটা যেন হয় স্টাইলিশ। টোটে ব্যাগ এই সময় খুব উপকারী।

ছাতা: বৃষ্টি থেকে বাঁচতে ছাতা অবশ্যই দরকার। কিন্তু এই প্রয়োজনীয় জিনিসটি নিয়েও হতে পারে ফ্যাশন। ভরা বর্ষায় গাঢ় রঙের ছাতা ব্যবহার করতে পারেন। কিন্তু হালকা বৃষ্টিতে ব্যবহার করুন হালকা রঙের বা ট্রান্সপারেন্ট ছাতা। প্রিন্টেড ছাতাও ব্যবহার করতে পারেন।

মন্তব্য করুন

  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিআইডির বড় ভাইদের টিপস নিচ্ছি: শিরিন শিলা
রুপার গয়না ঝকঝকে করার টিপস
বর্ষায়ও সুখবর নেই ৭ জেলা ও এক বিভাগে
আবার এসেছে আষাঢ় আকাশ ছেয়ে