• ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
logo

বিকেলের নাস্তায় ঝটপট পটেটো ফিঙ্গার

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২৪, ১৩:৩৩
ছবি : সংগৃহীত

বাইরের দোকানের যেকোনো খাবারের তুলনায় ঘরে তৈরি খাবার অনেক স্বাস্থ্যসম্মত। আর তা যদি নিজের হাতে তৈরি করা যায়, তাহলে তো আর কথাই নেই। ঘরেই অল্প উপকরণ দিয়ে পটেটো ফিঙ্গার পরিবেশন করে চমকে দিতে পারেন আপনার প্রিয়মুখগুলোকে। এই পটেটো ফিঙ্গার বাচ্চাদেরকেও নাস্তা হিসেবে দিতে পারেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক মজাদার পটেটো ফিঙ্গার তৈরির রেসিপি।

যা যা লাগবে:

আলু ৫-৬টি ( সিদ্ধ করে চটকে নেওয়া), কর্নফ্লাওয়ার বা চালের গুড়া ১/২ কাপ, লবণ স্বাদমত, চাট মসলা স্বাদমত, তেল ১/২ কেজি (ভাজার জন্য)

তৈরি করবেন যেভাবে:

প্রথমে আলু সেদ্ধ করে নিতে হবে। এবার সেদ্ধ আলু ভালোভাবে চটকে এর মধ্যে লবণ, চাট মসলা, কর্নফ্লাওয়ার দিয়ে ভালোভাবে মেশাতে হবে। এরপর মিশ্রণটি একটি জিপব্যাগে ভরে ব্যাগের মুখটি ভালোভাবে বন্ধ করতে হবে। এবার মিশ্রণটি হাত দিয়ে চেপে সমান করে প্যাকেট থেকে বের করে নিন। এখন এই মিশ্রণের ওপর ছুরি দিয়ে লম্বা লম্বা করে আঙ্গুলের মত করে শেপ দিয়ে নিতে হবে। যখন সবগুলো তৈরি হয়ে যাবে তখন চুলায় একটি কড়াইতে পর্যাপ্ত তেল দিয়ে গরম করে নিতে হবে। গরম হয়ে গেলে সবগুলো ফিঙ্গার দিয়ে দিতে হবে।

যখন সবগুলো ফিঙ্গার বাদামি কালার হয়ে আসবে তখন একটি ছাকনি দিয়ে টিস্যাুর ওপর নিয়ে বাড়তি তেল জড়িয়ে নিতে হবে। এখন পছন্দের সস বা মেয়োনিজ এর সঙ্গে গরম গরম পরিবেশন করা যাবে মচমচে পটেটো ফিঙ্গার।

মন্তব্য করুন

  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্তানের ক্যালসিয়ামের ঘাটতি পূরণ করবে যেসব খাবার 
দুধ বা দুধের তৈরি খাবার কোনটি বেশি ভালো
মা গেছেন প্রেমিকের হাত ধরে, খাবার চেয়ে প্রাণ হারাল ছেলে
ঢাবির হলের ক্যান্টিনে খাবারে তেলাপোকা, মালিককে জরিমানা