logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

নিজগুণে হয়ে উঠুন ব্যক্তিত্ববান ও অতুলনীয়

নিজগুণে হয়ে উঠুন ব্যক্তিত্ববান ও অতুলনীয়

অনেকেই মনে করেন যে সুন্দর চেহারা এবং আকর্ষণীয় দৈহিক সৌন্দর্য্যের অধিকারিণী হলেই হয়তো অতুলনীয় হওয়া যায়। এখানে একটু ভুল ধারণা রয়েছে। বাহ্যিক সৌন্দর্য্যই সব নয়। একজন ভালো মানুষই সকল দিক থেকে সুন্দর। তবে একজন ভালো মানুষ হওয়ার জন্য বেশ কিছু গুণাবলীর প্রয়োজন রয়েছে। সে সব গুণাবলী থাকলেই বিচারিকভাবেও আপনি একজন ভালো মানুষ এবং অতুলনীয় হয়ে উঠতে পারবেন।

আরও পড়ুনঃ যমজ সন্তান কেন হয় এবং এর চিকিৎসা কী?

আবেগ : নারীকে সবসময়ই আবেগী হতে হয়। কেননা, একজন নারী যতোই সুন্দরী হোক না কেন তার মধ্যে যদি কিঞ্চিৎ পরিমাণও আবেগ না থাকে তাহলে তার সকল সৌন্দর্য্যই বৃথা। মেয়েলি আবেগই অপূর্ব করে তোলে একজন নারীকে। সম্পর্ক টিকিয়ে রাখার বিষয়ে বা ভালোবাসার প্রতি আবেগী হতেই হবে নারীকে।

স্বভাব : আবেগী হওয়ার সঙ্গে সঙ্গে আপনাকে ভালোভাবে কথা বলতে হবে, ভালো আচার-ব্যবহার করতে হবে। আপনার মাঝে যদি ভদ্র মার্জিত এবং শিক্ষিত মানুষের লক্ষণ না থাকে বরং যদি রূঢ় প্রকৃতির স্বভাব থাকে তাহলে কেউই আপনার পাশে ঘিরবে না।

বুদ্ধিমত্তা : সমাজের একাংশ মানুষের ধারণা সুন্দরী মেয়েদের বুদ্ধি কম হয়ে থাকে। এসব ভুল ধারণা মূলত নারীদের ছোট করার বৃথা অস্ত্র। একজন নারীর শিক্ষিত হয়ে ওঠা এবং তার বুদ্ধিমত্তার পরিচয়ই হলো প্রকৃত সৌন্দর্য।

ব্যক্তিত্ব : ব্যক্তিত্বই হলো একজন নারীর প্রকৃত সৌন্দর্য। বাহ্যিক সৌন্দর্য্যই মুখ্য নয়। তার ভালো চিন্তা-ভাবনা ফুটিয়ে তোলাই হচ্ছে বড় গুণ।

আত্মবিশ্বাস : একজন নারীকেও পুরুষের মতো আত্মবিশ্বাসী হয়ে উঠতে হয়। আত্মবিশ্বাসই পারে তাকে ব্যক্তিত্ববান করে তুলতে। কেননা, আত্মবিশ্বাসী নারীরা তার স্মার্ট কাজ, কাজের দক্ষতা ও ব্যক্তিত্ব দিয়ে সমাজে নিজেকে আরও ভালোভাবে উপস্থাপন করতে পারে। সূত্র : কলকাতা ২৪৭

এসআর/পি

RTV Drama
RTVPLUS