logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ০৪ ফেব্রুয়ারি ২০২১, ২০:৩৪
আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪০

জ্যোতিষীর চোখে আপনার বর্তমান সপ্তাহটি কেমন যাবে

৫ ফেব্রুয়ারি ২০২১ থেকে ১১ ফেব্রুয়ারি ২০২১।

রবির, বৃহস্পতি, শুক্র ও শনির মকরে সহাবস্থান। বুধের কুম্ভ রাশি থেকে ৪ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার দিবাগত রাত: ১১ টা ৪৮ মিনিটে বক্র গতিতে মকর রাশিতে পূণঃপ্রবেশ। মঙ্গলের মেষ রাশিতে ইউরেনাসের সঙ্গে সহাবস্থান, নেপচুনের কুম্ভ রাশিতে স্থিতি ও রাহু কেতুর যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান এবং চন্দ্রর তুলা, বৃশ্চিক ধনু ও মকর রাশিতে গোচর ও বিভিন্ন গ্রহের সঙ্গে সহাবস্থান সকল রাশির জাতক-জাতিকার জন্য শুভাশুভ মিশ্র ফলাফল নিয়ে আসবে।

আসুন জানার চেষ্টা করি এই সপ্তাহটি কী কী পরিবর্তন নিয়ে আসতে চলেছে ১২ টি রাশির জাতক-জাতিকার জীবনে...

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহের শুরুতে পারিবারিক ও দাম্পত্য জীবনে সুখ শান্তির আশা করা যায়। অবিবাহিতদের বিয়ের আলাপ আলোচনা সফল হবে। মধ্যভাগে ব্যাংক ও ব্যক্তি ঋণের চাপ বৃদ্ধি পেতে পারে। আইনগত কোনো জটিলতার সম্মুখীন হতে পারেন। ট্যাক্স ও ভ্যাট সংক্রান্ত কারণে অর্থ ব্যয়ের আশঙ্কা। পূঁজি বাজারের বিনিয়োগে অনিশ্চয়তা দেখা দেবে। শেষার্ধে ভাগ্য উন্নতির আশা আছে। বিদেশ ভ্রমণ গমনে সফল হতে পারবেন। জীবীকার জন্য বিদেশ যাত্রার যোগ বৃদ্ধি পাবে। আর্থিক উন্নতিতে প্রবাসী কারো সাহায্য লাভের আশা। শেষ দিকে কর্মস্থলে কিছু জটিলতা মোকাবেলা করতে হবে। সরকারী চাকুরেদের অপ্রত্যাশিত বদলীর নোটিশ আসতে পারে। পদস্থ কর্মকর্তার সাথে কোনো বিরোধে জড়ানো মানে নিজের ক্ষতি নিজে করা। রাজনৈতিক ও সাংগঠনিক কাজে সুফল পাবেন। পিতৃ স্বাস্থ্যর জন্য সময় ভালো নয়।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহের শুরুতে কাজে কর্মে বাধা বিপত্তির আশঙ্কা। কাজের লোক বা অধীনস্থ কর্মচারী কারো অসহযোগিতায় ক্ষতির সম্মুখীন হবেন। মধ্যভাগে দাম্পত্য ক্ষেত্রে জটিলতা ও ভুল বুঝাবুঝির আশঙ্কা প্রবল। ব্যবসায়ীক কাজে সকল প্রকার আর্থিক স্বচ্ছতা বজায় রাখতে হবে। অংশীদারি ব্যবসায় দেখা দেবে চরম অবিশ্বাস। বিবাহশাদীর ক্ষেত্রে বাধা বিপত্তির সম্মুখীন হতে হবে। শেষার্ধে আপনার ঝুঁকিপূর্ণ বিনিয়োগে নানা রকম জটিলতা দেখা দেবে। প্রশাসনিক হয়রানি এড়িয়ে চলার অবিশ্বাস। ক্ষমতার লড়াই এ না নামাই উত্তম। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করতে হবে। শেষ দিকে বিদেশ সংক্রান্ত কাজে অগ্রগতির আশা। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার চেষ্টায় সফল হতে পারবেন। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে দীর্ঘসূত্রীতার কবলে পড়তে হবে।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতে প্রেম ভালো বাসা বিষয়ে সাফল্য লাভের আশা। সৃজনশীল কাজ কর্মে আয় রোজগার বৃদ্ধি পাবে। শিল্পী ও কলাকুশলীদের নতুন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। সপ্তাহর মধ্যভাগে কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। ব্যবসা বাণিজ্যে অধীনস্থ কর্মচারীর বিশ্বাস ঘাতকতার কারণে লোকসানে পড়তে পারেন। এলার্জী জনিত পীড়ায় ভোগান্তির আশঙ্কা। শেষার্ধে সাংসারিক জীবনে জীবন সাথীর সাহায্য পাওয়া যাবে। যেকোনো প্রকার অংশীদারি কাজে প্রত্যাশিত সংবাদ লাভের আশা। ব্যবসা বাণিজ্যে চলতে থাকা স্থবিরতা কাটিয়ে উঠতে পারবেন। সপ্তাহের শেষ দিকে দেনা পাওনা সংক্রান্ত জটিলতার কিছু সমাধান আশা করা যায়। ব্যাংক ঋণ এর কিস্তি পরিশোধ করতে পারবেন। নতুন ব্যাংক ঋণ লাভে অগ্রগতি হবে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহের শুরুতে প্রত্যাশিত কাজে সাফল্য আশা করা যায়। গৃহে আত্মীয়স্বজনের আগমন হতে পারে। সাংসারিক ক্ষেত্রে মায়ের সাহায্য লাভের আশা। মধ্যভাগে প্রেম ভালোবাসায় দেখা দেবে সন্দেহ আর অবিশ্বাস। বহু দিনের পুরোনো প্রেম সামান্য কারণে ভেঙে যেতে পারে। সন্তানের রহস্যজনক আচরণে হতভম্ব হতে পারেন। প্রয়োজনে সন্তান কী করে তা জানার চেষ্টা করুন। শিল্পী ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রে প্রতারিত হওয়ার আশঙ্কা প্রবল। সপ্তাহের শেষার্ধে কর্মস্থলে সহকর্মীদের সাহায্য পাবেন। শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে। ব্যবসা বাণিজ্যে অধীনস্থ কর্মচারীদের সততায় লোকসান থেকে রক্ষা পাওয়ার আশা। সপ্তাহর শেষ দিকে দাম্পত্য ক্ষেত্রে সাফল্য লাভের যোগ। জীবন সাথীর কর্মে উন্নতি আশা করতে পারেন। অংশীদারি ব্যবসায় লাভের আশা করা যায়।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগষ্ট): সপ্তাহের শুরুতে যোগাযোগ বৃদ্ধি পাবে। গণমাধ্যমে কোনো প্রচার প্রচারণায় আশানুরূপ সাড়া পেতে পারেন। পত্র যোগাযোগ বা মোবাইলে যোগাযোগ বৃদ্ধি পাবে। অনলাইন ব্যবসা বাণিজ্যে প্রত্যাশিত লাভের আশা করা যায়। প্রতিবেশীর সাহায্য লাভের আশা। সপ্তাহের মধ্যভাগে পারিবারিক জীবনে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। প্রত্যাশিত কাজে গোপন কোনো তথ্য লাভের আশা। কাজ কর্মে চলতে থাকা জটিলতা রহস্যজনক ভাবে কাটাতে পারবেন। শেষার্ধে সন্তানের উচ্চ শিক্ষা নিয়ে ব্যস্ত থাকতে পারেন। আপনার মেধা দক্ষতা ও সৃজনশীল প্রতিভা দিয়ে নতুন কাজে সফল হওয়ার সম্ভাবনা। ব্যবসায়ীক ক্ষেত্রে অগ্রগতি হবে। সপ্তাহের শেষ দিকে কাজে কর্মে বহু বাধা বিপত্তির পর সাফল্য লাভের আশা। তবে কর্মচারী বা সহকর্মী কারো ওপর প্রচণ্ড ক্ষিপ্ত হতে পারেন। তর্কে বিতর্কে জড়িয়ে যাওয়ার আশঙ্কা।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে আর্থিক ক্ষেত্রে অগ্রগতি হবে। বকেয়া টাকা পয়সা বা বিল আদায় হতে পারে। আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতি ও সঞ্চয়ের চেষ্টায় সফল হবেন। কোনো সামাজিক অনুষ্ঠানে আপ্যায়িত হওয়ার যোগ। সপ্তাহর মধ্যভাগে ছোট ভাই-বোনের সঙ্গে ভুল বোঝাবুঝি দেখা দেবে। গণমাধ্যমে কোনো প্রকার ভ্রান্ত সংবাদ আপনাকে ভোগাবে। অনলাইন লেনদেনের ক্ষেত্রে সতর্ক থাকবেন। যেকোনো প্রকার তথ্য ভালোভাবে যাচাই করে নেবেন। সাংবাদিক ও মিডিয়া কর্মীদের কর্মক্ষেত্রে ভুল বোঝাবুঝি দেখা দেবে। সপ্তাহের শেষার্ধে পারিবারিক ক্ষেত্রে আত্মীয়স্বজনের সাহায্য লাভের আশা। সাংসারিক ক্ষেত্রে মায়ের ভূমিকায় বড় বিপর্যয় থেকে রক্ষা পাবেন। শেষ দিকে বিদ্যার্থীদের পড়াশোনায় অগ্রগতি হবে। অভিনয় শিল্পী ও কন্ঠ শিল্পীদের আয় রোজগার বৃদ্ধির সুযোগ আসবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহের শুরুতে আপনার ক্ষমতা ও প্রভাব প্রতিপত্তি বৃদ্ধির সুযোগ আসবে। সামাজিক ও সাংগঠনিক ক্ষেত্রে সফল হবেন। মধ্যভাগে নগদ অর্থের টানাটানি কেটে যেতে পারে। রহস্যজনক উৎস থেকে ধন লাভের যোগ প্রবল। আত্মীয়স্বজনের সঙ্গে সম্পর্কের অবনতির আশঙ্কা। সঞ্চয়ের ক্ষেত্রে বাধা বিপত্তি দেখা দেবে। শেষার্ধে বৈদেশিক যোগাযোগ ও বৈদেশিক কাজে সাফল্য লাভের আশা। ছোট ভাই বোনের সাহায্য পাবেন। অনলাইনে কেনাকাটায় প্রতারিত হওয়ার আশঙ্কা প্রবল। গণমাধ্যমে কোনো অপপ্রচার হতে পারে। অপপ্রচার ও তথ্য বিভ্রান্তি থেকে সতর্ক থাকুন। সপ্তাহের শেষ দিকে পারিবারিক প্রত্যাশা পূরণ হবে। জমি ভূমি আবাসন সংক্রান্ত কাজে কিছু অগ্রগতি আশা করা যায়। আর্থিক ক্ষেত্রে বন্ধুর সাহায্য লাভের আশা। মায়ের শারীরিক অবস্থার উন্নতি হবে।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): সপ্তাহের শুরুতেই বিদেশ থেকে আশানুরূপ সংবাদ পেতে পারেন। ট্রাভেল এজেন্সি ও ট্রান্সপোর্ট ব্যবসায় চলতে থাকা লোকসান কাটিয়ে উঠতে পারবেন। বিদেশ যাত্রার চেষ্টা সফল হবে। সপ্তাহের মধ্যভাগে আপনার শরীর স্বাস্থ্যর প্রতি বিশেষ যত্ন নিতে হবে। সাংসারিক ও কর্মজীবনে ভুল বোঝাবুঝির আশঙ্কা দেখা দেবে। চক্ষু বা কর্ণ পীড়ায় কষ্ট পেতে পারেন। সপ্তাহের শেষার্ধে বকেয়া টাকা আদায়ের সুযোগ পাবেন। সুযোগের সদ্ব্যবহার করতে হবে। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি আশা করতে পারেন। খুচরা ও পাইকারি ব্যবসা বাণিজ্যে লাভের আশা করা যায়। শেষ দিকে বৈদেশিক যোগাযোগের মাধ্যমে লাভবান হতে পারবেন। তবে তথ্য বিভ্রান্তি এড়িয়ে চলতে হবে। প্রতারকের পাল্লায় পড়তে পারেন। সতর্ক থাকুন ও নিজের লোভকে দমন করুন।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে বড় ভাই-বোনের আগমন হতে পারে। ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। বকেয়া বিল বা বেতন আদায়ের চেষ্টায় সফলতা আশা করা যায়। সপ্তাহের মধ্যভাগে অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনার কারণে অর্থ ব্যয় হবে। কারো দ্বারা ব্লাকমেইলের শিকার হতে পারেন। ফলে অর্থ নাশের আশঙ্কা। রহস্যজনক সম্পর্কের জন্য দুর্নাম বদনামের ভয়। সপ্তাহের শেষার্ধে আপনার সামাজিক ও সাংগঠনিক সম্মান মর্যাদা উদ্ধার হবে। প্রভাব প্রতিপত্তি বাড়াতে সক্ষম হবেন। কর্মস্থলে দীর্ঘদিনের আটকে থাকা পদোন্নতির ক্ষেত্রে অগ্রগতি হবে। সাংসারিক জীবনে সকল প্রতিকূলতাকে জয় করতে পারবেন। সপ্তাহের শেষ দিকে আয় রোজগারে অগ্রগতি হবে। ব্যবসা বাণিজ্যের দ্বারা ভাগ্যকে জয় করতে সফল হবেন। সঞ্চয়ের ক্ষেত্রে সফলতা।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): নিন্দুকের কথায় কান দিয়ে কোনো লাভ নেই। সামাজিক ও সাংগঠনিক ক্ষেত্রে আপনার অপ্রতিরোধ্য যাত্রাকে কেউই থামাতে পারবে না। সৃজনশীল কাজে আয় রোজগার বৃদ্ধি পাবে। সপ্তাহর মধ্যভাগে বড় ভাই-বোনের সঙ্গে সম্পর্কের টানাপোড়ন দেখা দেবে। ঠিকাদারি ব্যবসা বাণিজ্যে বকেয়া বিল আদায়ে রহস্যজনক ব্যয় করতে হতে পারে। সোজা পথে আয় রোজগারের চেয়ে বক্র পথে আয় রোজগার করা সহজ হবে। সপ্তাহের শেষার্ধে দূরে কোথাও যাত্রা করতে পারেন। বিদেশ সংক্রান্ত কাজে সাফল্য লাভের আশা। আইনগত জটিলতা থেকে মুক্ত হতে পারবেন। প্রবাসীদের কর্মে উন্নতির যোগ। শেষ দিকে সকল কাজেই নিজের দক্ষতা ও অভিজ্ঞতার স্বাক্ষর রাখতে সক্ষম হবেন। বহু জটিল কাজের সুন্দর সমাধান করতে পারবেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): ধর্মীয় ও আধ্যাত্মিক বিষয়ের পড়াশোনায় অগ্রগতি হবে। উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাত্রার সুযোগ আসবে। ব্যবসায়ীক কাজের জন্য বিদেশ যাত্রা হতে পারে। সপ্তাহের মধ্যভাগে আপনার কর্মস্থলে দেখা দেবে জটিলতা। বেসরকারিদের কর্মহানীর আশঙ্কা প্রবল। পদস্থ কর্মকর্তার বিমাতা সুলভ আচরণে হতভম্ব হয়ে যাবেন। সহকর্মীদের ষড়যন্ত্রের শিকার হতে হবে। সপ্তাহের শেষার্ধে বড় ভাইবোন বা প্রভাবশালী কোনো আত্মীর সাহায্য পাওয়া যাবে। বকেয়া বেতন বিল আদায়ের চেষ্টায় অগ্রগতির আশা। বন্ধুর সাহায্যে ব্যবসায়ীক ক্ষেত্রে বড় অর্ডার লাভ। সপ্তাহের শেষ দিকে ব্যয় বৃদ্ধি পাবে। আইনগত জটিলতার পেছনে অর্থ ব্যয় হতে পারে। ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের ব্যয়াধিক্য দেখা দেবে। প্রবাসীদের কর্মক্ষেত্রে জটিলতার আশঙ্কা।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহের শুরুতেই আয় রোজগারে বাধা বিপত্তি দেখা দেবে। কিছু অর্থ ঋণ করার প্রয়োজন হতে পারে। পাওনাদারের কাছ থেকে সময় চেয়ে নিতে পারেন। সপ্তাহের মধ্যভাগে রহস্যজনক যোগাযোগে অগ্রগতি হবে। কোনো শিক্ষক বা আধ্যাত্মিক ব্যক্তির সাহায্য পেতে পারেন। বিদ্যার্থীদের উচ্চ শিক্ষায় বাধা বিপত্তি দেখা দিতে পারে। জীবন জীবিকার তাগিদে বিদেশ যাত্রায় রহস্যজনক জটিলতার ভয়। সপ্তাহের শেষার্ধে কর্মক্ষেত্রে চলতে থাকা সকল প্রতিবন্ধকতাকে জয় করতে পারবেন। আয় রোজগারের ক্ষেত্রে জন্মদাতার সাহায্য লাভের আশা। সরকারি চাকুরেদের কর্মস্থলে উন্নতির সুযোগ আসবে। ব্যবসায়ীক ক্ষেত্রে প্রভাবশালী ব্যক্তির সঙ্গে আলোচনায় অগ্রগতি। সপ্তাহের শেষ দিকে বন্ধু ও বড় ভাই বোনের সাহায্য পাবেন। ব্যবসায়ীদের সময় বলবান থাকবে। আর্থিক সঙ্কটের অবসান হতে পারে। বকেয়া বেতন বিল আদায়ের যোগ।

সবার মঙ্গল কামনায় এখানেই শেষ করছি। আপনাদের জ্যোতিষ। বিশেষ প্রয়োজনে যোগাযোগ ০১৭১৬-৬০৮০৮২।

এম

RTV Drama
RTVPLUS