logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২০ নভেম্বর ২০২০, ০৮:৪০

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

২০ নভেম্বর থেকে ২৬ নভেম্বর ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবির বৃশ্চিক রাশিতে অবস্থান। চন্দ্রর মকর, কুম্ভ আর মীন রাশিতে গোচর ও বৃহৎ গ্রহদের সঙ্গে সংযোগ। শুক্রর নিজ রাশি তুলায় অবস্থান, মঙ্গলের মীন রাশিতে অবস্থান ও সর্বোপরি বৃহস্পতির এফিমেরিস অনুসারে ২০ নভেম্বর বাংলাদেশি স্থানীয় সময় দুপর ১ টা ৫৩ মিনিটে মকর রাশিতে সঞ্চার ও শনির সঙ্গে সহাবস্থান সম্পর্ক। বুধের তুলা রাশিতে অবস্থান। এবং রাহু ও কেতুর যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান, দ্বাদশ রাশির জাতক-জাতিকার জীবনে খুবই উল্লেখ যোগ্য পরিবর্তন ও আনন্দ বেদনা নিয়ে আসতে চলেছে।

তাই আসুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে ১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি-

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহের শুরুতে আপনার হারানো সম্মান মর্যাদা ও গৌরব ফিরে পাওয়ার সকল প্রচেষ্টা সফল হতে চলেছে। সরকারি চাকরির আটকে থাকা প্রচেষ্টা নতুন গতি ফিরে পাবে। রাজনৈতিক ও সামাজিক কাজে আপনাকে আবারো পূণর্মূল্যায়ণ করা হবে। সপ্তাহের মধ্যভাগটা নানা ঘাত প্রতিঘাতের মধ্যে দিয়ে অতিক্রম করবেন। এর ভেতরে সবচেয়ে কষ্টকর হবে বন্ধুর প্রতারণা মেনে নেওয়া। পারিবারিক জীবনে বড় ভাই বোনের রহস্যজনক আচরণে হবেন বিস্মিত। না পারবেন বলতে না পারবেন সইতে। ব্যবসায়ীক ক্ষেত্রে আপনার সরলতার দিন শেষ। কৌশলী আচরণ না করলে সফল হওয়া দুষ্কর। সপ্তাহের শেষ দিকে বিদেশ সংক্রান্ত বিষয়ে অগ্রগতি। গৃহ ভূমি স্থাবর সম্পত্তি বিক্রয়ের সুযোগ আসবে। প্রবাসীদের কর্মজীবনে উন্নতির সময়।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): ধর্মীয় ও আধ্যাত্মিক ভক্তি শ্রদ্ধার কাজে ব্যস্ততা দিয়েই শুরু হতে পারে নতুন সপ্তাহটি। ভাগ্যাকাশে উদিত হবে নতুন সূর্য। কোনো শিক্ষকের স্পর্শে আপনার জীবনের লক্ষ্য খুঁজে পাবেন। উচ্চ শিক্ষার ক্ষেত্রে অগ্রগতি মনের জোরকে বাড়িয়ে দেবে। সপ্তাহের মধ্যভাগটা কর্মজীবনে কিছু করে দেখানোর। সকল প্রতিকূলতা সকল ভুল বুঝাবুঝি ও সন্দেহের অবসান করে সাফল্যের পথে আর এক ধাপ এগিয়ে যাওয়ার। পদস্থ কর্মকর্তার সঙ্গে চলতে থাকা বিবাদের অবসান করতে সক্ষম হবেন। নিজের পছন্দ মতো পদে পদায়নের সুযোগ আসবে। সপ্তাহের শেষ দিকে আর্থিক বিষয়ে অগ্রগতি হবে। মহালক্ষ্মী যোগের প্রভাবে ব্যবসা বাণিজ্যে উন্নতির সুযোগ আসবে। আর্থিক জীবনের উন্নতিতে বন্ধু ও বড় ভাই এর সহযোগিতা ভোলা অসম্ভব।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতে কমিয়ে ফেলতে হবে ঋণের সকল বোঝা। আইনগত জটিলতা থেকে নিজেকে মুক্ত রাখতে চেষ্টা করুন। সকল প্রকার ঝুঁকিপূর্ণ বিনিয়োগে পাবেন আশাতীত সাফল্য। কোনো কোনো ক্ষেত্রে পুলিশ প্রশাসনের সাহায্য পাওয়ার আশা। ব্যবসা বাণিজ্যে ব্যাংক আপনার পাশে দাঁড়াতে পারে। সপ্তাহের মধ্যভাগে রহস্যজনক উৎস থেকে ভাগ্য উন্নতির সুযোগ পাবেন। হঠাৎ করেই বিদেশে যাওয়ার মতো ঘটনা ঘটতে চলেছে। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে রহস্যজনক লাভের আশা করতে পারেন। উচ্চ শিক্ষার ক্ষেত্রে পেয়ে যাবেন রাষ্ট্রীয় আনুকূল্য। সপ্তাহের শেষ দিকে বেকার জীবনের অবসান হতে পারে। প্রশাসনিক কোনো পদে পদায়িত হতে পারবেন। রাজনৈতিক ও সামাজিক ক্ষেত্রে আপনার বীরত্বের কথা লোক মুখে প্রচারিত হতে যাচ্ছে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহটি শুরু হবে অবিবাহিতদের বিয়ের সানাই বাজিয়ে। বহু দিন বহু অজুহাত দিয়ে বিয়েকে বারবার পিছিয়ে গেছেন, আর পালাতে পারবেন না। অংশীদারি কাজে, বা যৌথ ব্যবসা বাণিজ্যে শুভ দিনের সূচনা হবে। নতুন করে আরম্ভ করতে পারেন সকল অংশীদারি কাজ। জীবন সাথীর আর্থিক সাহায্যে ব্যবসা বাণিজ্যে আবারো ঘুরে দাঁড়াতে পারবেন। মধ্যভাগে আয় রোজগারের রহস্যজনক পথ পেতে চলেছেন। তবে আইনগত জটিলতার বিষয়ে সাবধান হতে হবে। পুলিশি হাঙ্গামা এড়িয়ে চলতে পারলে সফল হবেনই হবেন। ব্যাংক ঋণ বা ব্যক্তি ঋণ এর বোঝা কমাতে সক্ষম হবেন। শেষ দিকে ভাগ্যাকাশে নতুন সূর্য উদয় হবে। প্রভাবশালী কোনো কর্মকর্তা বা রাজনৈতিক ব্যক্তির সহায়তায় ভাগ্য উন্নতি যোগ। উচ্চ শিক্ষায় সফল হবেন।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহের শুরুতে কাজ কর্ম নিয়ে কিছু দুশ্চিন্তার অবসান হবে। অধীনস্থ কর্মচারী বা সহকর্মীর বিপদে তাকে সাহায্য করতে হবে। সরকারী কাজ কর্মে কোনো প্রভাবশালী লোকের সাহায্য পেতে পারেন। নিজের রাগ ও জেদের উপর নিয়ন্ত্রণ প্রয়োজন। মধ্যভাগে দাম্পত্য সম্পর্কের অগ্রগতি হবে। তবে জীবন সাথীর শরীর স্বাস্থ্য ভালো যাবে না। ব্যবসায়ীক কাজে রহস্যজনক বাধা বিপত্তির সম্মুখীন হতে পারেন। সপ্তাহের শেষ দিকে সকল বাধা কাটিয়ে উঠতে পারবেন। চিকিৎসা বিষয়ের সঙ্গে সংশ্লিষ্টদের আয় রোজগার বৃদ্ধি পাবে। বকেয়া টাকা পয়সা আদায়ের ক্ষেত্রে সফল হতে পারেন। ব্যাংক বা ব্যক্তি ঋণের যোগ। কোনো ভূমি স্থাবর সম্পত্তির বায়না বা ক্রয় বাবদ কিছু অগ্রিম অর্থ প্রয়োজন হবে। প্রভাবশালী ব্যক্তির কাছ থেকে ধার পেতে পারেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সৃজনশীল কাজ কর্ম বা শিল্প সাহিত্যের চর্চা বিষয় যে টাই হোক সপ্তাহের শুরুতে আপনি সকল ক্ষেত্রেই সফল হবেন। মিডিয়া বা ছোট পর্দায় কাজের সুযোগ আপনাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে। সন্তানের সাফল্যে গর্বিত হবেন। চিরন্তন প্রেমের আহ্বানে সাড়া না দিয়ে থাকতে পারবেন না। মধ্যভাগে কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে দেখা দেবে কোনো ঝামেলা। অকারণেই ভুল বুঝাবুঝির শিকার হতে পারেন। গোপন প্রণয় বা অনৈতিক সম্পর্কের জন্য সম্মান হানির আশঙ্কা প্রবল। সপ্তাহের শেষ দিকে আপনার আয় রোজগারে অগ্রগতি হবে। অংশীদারি ব্যবসা বাণিজ্যে আশানুরূপ সাফল্য পাবেন। জীবন সাথীর কর্মোন্নতিতে কোথাও ঘুরতে যেতে পারেন। ব্যবসা বাণিজ্যে আপনার সময়োপযোগী সিদ্ধান্ত আপনার ভাগ্য উন্নতি করবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহের শুরুতে সকল প্রত্যাশিত কাজে সফলতা আশা করতে পারেন। বিশেষ করে পারিবারিক ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত বিষয়ে চলতে থাকা জটিলতা কাটিয়ে উঠতে পারবেন। আত্মীয় স্বজনের সহায়তায় পারিবারিক বিরোধের অবসান আশা করা যায়। যানবাহন ক্রয় বিক্রয়ের সুযোগ আসবে। সপ্তাহের মধ্যভাগে রোমান্টিক সম্পর্কে অগ্রগতি হবে। সৃজনশীল কাজ কর্ম ও শিল্প কলায় আপনার সম্মান মর্যাদা বৃদ্ধির পাশাপাশি বাড়তি আয় রোজগারের সুযোগ আসবে। সন্তানের উচ্চ শিক্ষা সংক্রান্ত দুশ্চিন্তার স্থায়ী সমাধান হতে চলেছে। শেষ দিকে কর্মস্থলে সাফল্য লাভের যোগ প্রবল। শরীর স্বাস্থ্য বিষয়ে সতর্ক থাকবেন। সকল প্রকার প্রতিবন্ধকতা ও গোপন শত্রুতাকে জয় করে নিজের যোগ্যতা প্রমাণে সফল হবেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): সপ্তাহের শুরুতে ছোট ভাই বোনের বিবাহ শাদীর আলাপ আলোচনায় হবে অগ্রগতি। গণমাধ্যম ও ছোট পর্দায় কাজের সুযোগ আসতে পারে। প্রকাশক সাংবাদিক ও গণমাধ্যম কর্মীদের বকেয়া আদায় ও বেতন বৃদ্ধির যোগ প্রবল। সপ্তাহের মধ্যভাগে পারিবারিক জীবনে কিছু ভুল বুঝাবুঝি দেখা দিলেও তা দূর করতে পারবেন। প্রত্যাশা পূরণের সুযোগ আসবে। কোনো আত্মীয়ের সহায়তায় জমি স্থাবর সম্পত্তি লাভের যোগ প্রবল। কর্মস্থলে নতুন দায় দায়িত্ব পেতে যাচ্ছেন। সপ্তাহের শেষ দিকে আপনার প্রেম ভালোবাসায় নতুন কোনো ঘটনা ঘটবে। প্রেমের বিয়ের সুযোগ আসতে চলেছে। বিদ্যার্থীরা কোনো পরীক্ষায় সফলতার সঙ্গে পাশ করতে পারবেন। সন্তানের সঙ্গে চলতে থাকা সকল টানাপোড়ন কাটিয়ে ওঠা সম্ভব হবে। বড় সন্তানের বিবাহ শাদীর আলোচনা চূড়ান্ত হতে চলেছে।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে গৃহে আত্মীয় কুটম্ব বা শ্বশুর শাশুড়ি আগমন হতে যাচ্ছে। বকেয়া সকল পাওনা টাকা আদায়ের চেষ্টা হবেন সফল। ব্যবসা বাণিজ্যে ঝোপ বুঝে কোপ মারতে পারলে ভালো লাভের যোগ রয়েছে। সপ্তাহের মধ্যভাগে ছোট ভাই-বোনের সঙ্গে ভুল বোঝাবুঝিতে জড়িয়ে যেতে পারেন। আপনার ত্যাগ আপনার অবদানকে খাটো করে দেখা হবে। জাগতিক জীবনে আপনি সফল হলেও গৃহস্থালি জীবনে ব্যর্থতার দায়ভার নিতে হবে। প্রকাশক মুদ্রণ ব্যবসায়ী ও গণমাধ্যম কর্মীদের মনের বাসনা পূরণে রহস্য জনক বাধা দেখা দেবে। সপ্তাহের শেষ দিকে সাংসারিক জীবনে সফল হবেন। পরিবার পরিজন নিয়ে কোথাও ঘুরতে যেতে পারেন। আয় রোজগারের ক্ষেত্রে বন্ধুদের সাহায্য পাওয়া যাবে। যানবাহন লাভের যোগ প্রবল।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): শুরুতে আপনার জীবনে কোনো গুরুত্বপূর্ণ ঘটনা ঘটতে চলেছে। সম্মান মর্যাদা ও প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। কর্মস্থলে আপনার যোগ্যতার মূল্যায়নে আপনার পদোন্নতি আশা করতে পারেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে। ব্যবসা বাণিজ্য ও পারিবারিক জীবনে চলতে থাকা বাধা দূর করতে পারবেন। মধ্যভাগে রহস্যজনক উৎস থেকে ধন লাভের যোগ প্রবল। ব্যবসা বাণিজ্যে আশানুরূপ অগ্রগতি হতে থাকবে। শ্যালক-শ্যালিকার সাহায্য পাওয়ার সম্ভাবনা প্রবল। সপ্তাহের শেষ দিকে সকল প্রকার বৈদেশিক যোগাযোগে সফল হবেন। বিদেশ থেকে ভালো কোন সংবাদ আপনাকে আর্থিকভাবে সফল করবে। ছোট ভাই-বোনের বিদেশ যাত্রার যোগ প্রবল। বস্ত্র ও পোশাক ব্যবসায় আশানুরূপ আয় এর সম্ভাবনা রয়েছে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুতেই সাংসারিক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করতে হবে। পারিবারিক প্রয়োজনে দূরের যাত্রার যোগ প্রবল। প্রবাসীদের কর্মস্থলে সম্মান মর্যাদা ও কোনো কোনো ক্ষেত্রে পদোন্নতির যোগ। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সি ব্যবসায় আশানুরূপ আয়ের সময়। সপ্তাহের মধ্যভাগে সকল প্রকার রহস্যজনক কাজে সফল হবেন। ব্যক্তি জীবনে গোপনীয়তা রক্ষা করতে গিয়ে জীবন সাথীর রোষানলে জ¦লতে হবে। শারীরিক অবস্থার উন্নতি হতে যাচ্ছে। ব্যবসা বাণিজ্যে বড় ধরনের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আর একটু চিন্তা ভাবনার প্রয়োজন আছে। শেষ দিকে বকেয়া অর্থ আদায়ে সফলতার পাশাপাশি কিছু অর্থ সঞ্চয় করতে পারবেন। আর্থিক ক্ষেত্রে আত্মীয় কুটম্বদের সাহায্য লাভের সুযোগ আসবে। পারিবারিক সম্পর্ক পুনরুদ্ধারের সময়।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহের শুরুটা ব্যবসায়ীক কাজের জন্য অনুকূল। বকেয়া অর্থ আদায়ের ক্ষেত্রে সফল হবেন। বন্ধু কিংবা বড় ভাই বোনের বিবাহ শাদীর আয়োজনে ব্যস্ত থাকতে পারেন। চাকরিজীবীদের বকেয়া বিল বেতন আদায়ের সুযোগ আসবে। মধ্যভাগে আপনার সময় ব্যয় বহুল থাকবে। কোনো সামাজিক অনুষ্ঠানের আয়োজনে অর্থ ব্যয়ের যোগ। প্রবাসীদের আর্থিক উন্নতিতে চলতে থাকা সকল বাধা দূর হয়ে যাবে। বিদেশ যাত্রা সংক্রান্ত কাগজ পত্র পেতে পারেন। ভ্রমণের যোগ প্রবল। শেষ দিকে আপনার ক্ষমতা ও প্রভাব বৃদ্ধি পাবে। ব্যবসায় বা চাকরিতে ধারাবাহিক উন্নতি করতে থাকবেন। আয় রোজগার বৃদ্ধির পাশাপাশি নতুন বিনিয়োগের যোগ প্রবল। অসুস্থতা কাটিয়ে উঠতে পারবেন। মানসিক শক্তি দিয়ে কর্মস্থলের সকল প্রতিবন্ধকতাকে দূর করতে পারবেন।

এম

RTVPLUS