• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিক্ষুব্ধ ট্রাম্প শিবির

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ নভেম্বর ২০২০, ০৮:৩৪
বিক্ষুব্ধ ট্রাম্প শিবির
বিক্ষুব্ধ ট্রাম্প শিবির ।। ছবি: সংগৃহীত

ব্যাটলগ্রাউন্ড রাজ্য পেনসিলভেইনিয়ায় জয়ের মধ্য দিয়ে বর্তমান প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে হারিয়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। বাইডেনের চূড়ান্ত বিজয় নিশ্চিত হতেই রাস্তায় নেমে আসেন সমর্থকেরা। শুরু হয় বাঁধভাঙা উল্লাস।

তবে নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ভোট পুনর্গণনার দাবিতে এদিন বিক্ষোভ করেছেন ট্রাম্প সমর্থকরা। ক্ষুব্ধ ট্রাম্পপন্থীরা ‘ভোটচুরি বন্ধ’ করার দাবিতে জড়ো হয়েছিলেন মিশিগান, পেনসিলভানিয়া ও অ্যারিজোনার ক্যাপিটল বিল্ডিংয়ের সামনে। সেসময় ফিনিক্সের বিক্ষোভকারীরা সুর তোলেন, ‘আমরা নিরীক্ষা চাই’।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, কয়েকটা শহরে উত্তেজনা চরম পর্যায়ে। যেকোনো সময় বড় কোনও সহিংসতার ঘটনা ঘটতে পারে ট্রাম্প সমর্থক ও বাইডেন সমর্থকদের মধ্যে। পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের হ্যারিসবার্গে পুলিশ ট্রাম্প ও বাইডেন সমর্থকদের ওপর কড়া নজর রাখছেন। দুজনের সমর্থকদের আলাদা রাখতে শুক্রবার সকাল থেকে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে পুলিশ। কিছু ট্রাম্প সমর্থকের হাতে অ্যাসাল্ট রাইফেল দেখা গেছে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে আইনি লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে রিপাবলিকান পার্টি। আদালতে আইনি লড়াই লড়তে ৬০ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহের টার্গেট নিয়ে অর্থদাতাদের দ্বারে দ্বারে ঘুরছে রিপাবলিকান ন্যাশনাল কমিটি।

এদিকে এরই মধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বড় ব্যবধানে জয়ী হয়েছেন বলে দাবি করেছেন ট্রাম্প। শনিবার তিনি নিজের ফেসবুক ও টুইটারে এ দাবি করেন। তিনি লেখেন, ‘আই ওন দিস ইলেকশন, বাই এ লট!’ সূত্র: রয়টার্স

আরও পড়ুন:
আমি হব সবার প্রেসিডেন্ট: জো বাইডেন
আমি বিশাল ব্যবধানে জয়ী: ট্রাম্প

এসএস

মন্তব্য করুন

daraz
  • যুক্তরাষ্ট্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা চালাচ্ছে চীন : ব্লিঙ্কেন
বিএনপির সঙ্গে মার্কিন নির্বাচনী পর্যবেক্ষক দলের বৈঠক
X
Fresh