Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২১, ০৮:৪৯
আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ১০:৩৪

পশ্চিমবঙ্গে পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে

পশ্চিমবঙ্গে পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে
পশ্চিমবঙ্গে পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বিধানসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে। শনিবার (১৭ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৭টায় রাজ্যের মোট ৬ জেলার ৪৫ আসনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

পঞ্চম দফায় উত্তর চব্বিশ পরগনা জেলার ১৬ আসন, পূর্ব বর্ধমানের ৮ আসন, নদিয়ার ৮, জলপাইগুড়ির ৭, দার্জিলিংয়ের ৫ ও কালিম্পংয়ের ১ আসনে ভোট গ্রহণ চলছে। এর আগে চতুর্থ দফায় রাজ্যের ১৩৫টি আসনে ভোটগ্রহণ হয়েছে।

ভারতের নির্বাচন কমিশন জানিয়েছে, পঞ্চম দফার ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য মোট ১ হাজার ৭১ কোম্পানি আধা সেনা মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ৮৫৩ কোম্পানি ভোটের দায়িত্বে নিয়োজিত থাকবেন।

আরও পড়ুনঃ ওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলা

এর আগে প্রথম তিন দফায় ভোটগ্রহণের সময় বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও চতুর্থ দফায় পাঁচজনের প্রাণহানি হয়েছে বলে সংবাদ প্রকাশ হয়। সেসময় জানানো হয় শীতলখুচিতে বুথের লাইনে দুর্বৃত্তের গুলিতে ১ জন এবং বাকি ৪ জন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন।

প্রসঙ্গত, আগে গত ২৭ মার্চ প্রথম দফা, ১ এপ্রিল দ্বিতীয় দফা, ৬ এপ্রিল তৃতীয় দফা এবং ১০ এপ্রিল চতুর্থ দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবার মোট আট দফায় রাজ্যটিতে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এসআর/

RTV Drama
RTVPLUS