logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

প্রিয়াংকা চা শ্রমিকের সঙ্গে কাজ করলেন

প্রিয়াংকা চা শ্রমিকের সঙ্গে কাজ করলেন

রাজনীতির মাঠে নিম্নবিত্ত, মধ্যবিত্ত এবং উচ্চবিত্ত মানুষের মন জয় করতে নেতাদের ভিন্ন ভিন্ন পন্থা অবলম্বন করতে হয়ে। সেজন্য চা শ্রমিকদের জন জয় করতে ভারতের বিরোধী দল নেত্রী কংগ্রেসের মহাসচিব প্রিয়াংকা গান্ধী নিজেও চা শ্রমিকের কাজ করেছেন। ভারতের আসাম সফরে এসে চায়ের বাগানে গিয়ে তাক লাগিয়েছেন শ্রমিকদের। মঙ্গলবার তিনি হঠাৎ করেই হাজির হন চা-শ্রমিকদের মাঝে।

বিজেপির দখলে থাকা আসামে নির্বাচনী প্রচারের দায়িত্ব নিয়েছেন প্রিয়াংকা গান্ধী। কংগ্রেসের শীর্ষ নেতারা একেবারে সাধারণ মানুষের মধ্যে মিশে যেতে চাইছেন। এবার আসামের চা বাগানে শ্রমিকদের মাঝে হাজির হন প্রিয়াংকা গান্ধী। একেবারে শ্রমিক সেজেই।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, চা-শ্রমিকদের দুঃখ-দুর্দশার কথা শুনেছেন প্রিয়াংকা। সরকার আসে, সরকার যায়। কিন্তু চা শ্রমিকের জীবন সেই অন্ধকারেই থেকে যায়। চা শিল্পের প্রধান কারিগর শ্রমিকরাই। কিন্তু তাদেরই বছরের পর বছর ধরে শোচনীয় অবস্থা। মঙ্গলবার তেজপুরে মাথায় চুপড়ি নিয়ে চা শ্রমিকদের মাঝে হাজির হন প্রিয়াংকা গান্ধী। কথা বলেন শ্রমিকদের সঙ্গে। শ্রমিকদের সমস্যার কথা শুনেন। সেখানে শ্রমিকদের এমন দুর্দশার কথা শুনে অবাক হন কংগ্রেস মহাসচিব।

পরে প্রিয়াংকা গান্ধী এক টুইটবার্তায় বলেন, আসামের বহু রঙের সংস্কৃতিই ওদের শক্তি। এই সংস্কৃত বাঁচানোর জন্যই আসামের মানুষ মরিয়া হয়ে উঠেছে। এই সফরে গিয়ে আমি সেটা বুঝতে পারলাম। ওদের লড়াইয়ে শামিল হবে কংগ্রেস। আমি কথা দিচ্ছি।

এফএ

RTV Drama
RTVPLUS