Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

কুয়েতে প্রবেশের অনুমতি পাচ্ছেন টিকা নেয়া প্রবাসীরা

কুয়েত প্রবেশের অনুমতি পাচ্ছেন টিকা নেয়া প্রবাসীরা

কুয়েত সরকার অনুমোদিত ফাইজার, অক্সফোর্ড, জনসন ও মোর্ডানা দুই ডোজ টিকা নেওয়া বৈধ আকামাধারী প্রবাসীদের আগামী ১ আগস্ট হতে কুয়েতে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৭ জুন) দেশটির মন্ত্রী পরিষদের জরুরি এক বৈঠকে এই প্রস্তাব করা হয়।

মন্ত্রী পরিষদের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমগুলো উল্লেখ করে, কুয়েতে আসা প্রবাসীদের প্রবেশের ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর সনদ নিয়ে আসা এবং ৭ দিন নিজ বাসায় কোয়ারেন্টানে থাকতে হবে। করোনামুক্ত হলে প্রবসীরা টিকা নিবেন এবং তারা স্বাস্থ্যবিধি মেনে ভ্রমণ করতে পারবেন। টিকা না নেওয়া ব্যক্তিদের রেস্টুরেন্ট, জিম সেন্টার, সেলুন ও শপিংমলসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। টিকা নিয়ে আসা প্রবাসীদের কুয়েত সরকার হোম কোয়ারেন্টানের নির্দেশনা রয়েছে। ছুটিতে গেলে পিসিআর সনদ ও টিকা নেওয়া প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টান বাতিলে করে হোম কোয়ান্টোনের দাবী জানান কুয়েত প্রবাসীরা।

এছাড়াও টিকা নেওয়া ছাড়া যে সব প্রবাসী দেশে যাচ্ছে তাদের কোয়ারেন্টান খরচ সরকারকে বহনের দাবী করেন। স্বাভাবিক জীবনে ফিরতে স্থানীয় এবং প্রবাসীদের টিকার প্রথম ডোজের পাশাপাশি দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম চলছে জোর গতিতে। স্থানীয় ও প্রবাসী মিলে এখন পর্যন্ত প্রায় ৩ মিলিয়ন মানুষের টিকা প্রদান সম্পন্ন হয়েছে।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS