• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৪০০ মৃতদেহ উদ্ধার করেছে বলিভিয়ার পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুলাই ২০২০, ১৬:১৮
Bolivia police recover 400 bodies of suspected COVID-19 patients
সংগৃহীত

রাস্তা, গাড়ি এবং বাড়ি থেকে ৪০০ মৃতদেহ উদ্ধার করেছে বলিভিয়ার পুলিশ। পাঁচদিনে বলিভিয়ার বড় কয়েকটি শহর থেকে এই মৃতদেহগুলো উদ্ধার করা হয়। ভিকটিমদের ৮৫ ভাগই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। খবর আল জাজিরার।

জাতীয় পুলিশ পরিচালক কর্নেল ইভান রোজাস মঙ্গলবার বলেন, গত ১৫ থেকে ২০ জুলাই পর্যন্ত কোচাবাম্বা মেট্রোপলিটন এলাকা থেকে ১৯১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। একই সময় প্রশাসনিক রাজধানী লাপাজ থেকে ১৪১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এছাড়া দেশটির সবচেয়ে বড় শহর সান্টাক্রুজ থেকে ৬৮ জনের মৃতদেহ উদ্ধার করেছে কর্তৃপক্ষ।

তিনি বলেন, ভিকটিমদের ৮৫ ভাগের ‘করোনাভাইরাস পজিটিভি ছিল এবং করোনার উপসর্গ ছিল।’ বাকিদের অন্য কারণে মৃত্যু হয়েছে অর্থাৎ তারা অন্য কোনও অসুখ বা সহিংসতার কারণে মারা গেছে।

বলিভিয়ার জাতীয় মহামারি অফিস জানিয়েছে, পশ্চিমাঞ্চলীয় কোচাবাম্বা এবং রাজধানী লাপাজে ‘খুব দ্রুত গতিতে’ করোনা রোগী বাড়ছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত দেশটিতে ৬২ হাজার ৩৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ২ হাজার ২৭৩ জন।

বলিভিয়ার ফরেনসিক ইনভেস্টিগেশন ইন্সটিটিউট জানিয়েছে, গত ১ এপ্রিল থেকে ১৯ জুলাই পর্যন্ত হাসপাতালের বাইরে তিন হাজারের বেশি মৃতদেহ উদ্ধার করা হয়। এসব ব্যক্তিরা হয় করোনায় আক্রান্ত ছিল বা সন্দেহভাজন করোনা ছিল বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন: ব্রাজিলে একদিনে রেকর্ড সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh