• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ব্রাজিলে আক্রান্ত ১৫ লাখ ছাড়িয়েছে তারপরও খুলছে বার-রেস্টুরেন্ট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২০, ১৭:১৭
Brazil passes 1.5M coronavirus cases as cities reopen
নিউইয়র্ক পোস্ট থেকে নেয়া

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে গেছে, তারপরও সেখানে বার, রেস্টুরেন্ট ও জিম খুলে দেয়া হয়েছে। এমন পরিস্থিতি করোনায় বিধ্বস্ত দেশটিতে আরও বেশি মানুষ সংক্রমিত হতে পারে আশঙ্কা করা হচ্ছে। খবর নিউইয়র্ক পোস্টের।

করোনায় বিশ্বে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটি এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৬৩ হাজারের বেশি মানুষ।

রিও ডি জেনেইরোতে বৃহস্পতিবার বেশ কিছু বার খোলা হয়। সেখানে রাস্তার পাশে মানুষের খুব ভিড় দেখা যায়। লেবলনেও মানুষের ভিড় দেখা যায়। সেখানে খুব কম মানুষই মাস্ক ছাড়া ঘুরছে এবং মানুষজন অনেকটা ঘেঁষাঘেঁষি করে চলছে। এমন বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়া পোস্ট হওয়ার পর নিন্দার ঝড় উঠেছে। দেখা দিয়েছে উদ্বেগও।

এমনই একটি ছবির ওপর ‘একটি ট্র্যাজেডির ভবিষ্যতবাণী’ ক্যাপশন দিয়ে টুইটারে পোস্ট করেছেন রিও’র একজন ফেডারেল কংগ্রেসম্যান ডেভিড মিরান্ডা। এসময় তিনি শহরের মেয়র মার্সেলো স্রিভেল্লার সমালোচনা করে বলেন, ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিয়েছে স্রিভেল্লা, এই সিদ্ধান্তের চড়া মূল্য দিতে হবে।

রিও শহরে গত চার মাসে ৬ হাজার ৬০০ জনের বেশি মানুষ করোনায় মারা গেছে। বিশ্বের মাত্র ১৪টি দেশে করোনায় মৃত্যুর সংখ্যা এই শহরের চেয়ে। ভেঙে পড়েছে রিও’র স্বাস্থ্য ব্যবস্থাও। এদিকে আগামী সপ্তাহে বার ও রেস্টুরেন্ট খুলবে ব্রাজিলের সবচেয়ে বড় শহর ও করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হওয়া সাও পাওলোতেও।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাজিলের বিপক্ষে চমক দিয়ে দল ঘোষণা স্পেনের
ব্রাজিলের বিপক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা ইংল্যান্ডের
তিন তারকা ফুটবলারকে হারিয়ে বিপাকে ব্রাজিল
হোটেল-রেস্টুরেন্টে অভিযান বন্ধ চেয়ে হাইকোর্টে রিট
X
Fresh