• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

করোনা মোকাবিলায় ‘উজ্জ্বল সাফল্যের’ দাবি কিমের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জুলাই ২০২০, ১৬:০৩
Kim Jong-un claims 'shining success' against Coronavirus
বিবিসি থেকে নেয়া

করোনাভাইরাস মোকাবিলায় ‘উজ্জ্বল সাফল্যের’ জন্য তার দেশের প্রশংসা করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ এ কথা জানিয়েছে। খবর বিবিসির।

পলিটব্যুরোর মিটিংয়ে কিম বলেন, তার দেশ ‘ক্ষতিকর এই ভাইরাসে রুখে দিয়ে দিয়েছে এবং একটি স্থিতিশীল অবস্থা বজায়’ রেখেছে। ছয় মাস আগে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর সীমান্ত বন্ধ এবং হাজার হাজার মানুষকে আইসোলেশনে পাঠায় উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়া দাবি করেছে, তাদের দেশে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। তবে বিশ্লেষকরা বলছেন, এমনটা হওয়ার সম্ভবনা কম।

বৃহস্পতিবারের ওই পলিটব্যুরো মিটিংয়ে কিম ‘ছয় মাসব্যাপী মহামারি বিরোধী জাতীয় জরুরি কাজের পুরো বিশ্লেষণ’ করেছেন বলে খবরে বলা হয়েছে। তিনি বলেন, ‘পার্টি সেন্ট্রাল কমিটির সুদূরপ্রসারী নেতৃত্বের কারণে ভাইরাস নিয়ন্ত্রণে এই সাফল্য অর্জিত হয়েছে।’

তবে ‘কোনও ধরনের ছাড় দেয়া ছাড়াই সর্বোচ্চ সতর্কতা বজায়’ রাখার ওপর জোর দেন কিম। এসময় তিনি বলেন যে, প্রতিবেশী দেশগুলোতে এখনও করোনাভাইরাস রয়েছে। শুক্রবার কেসিএনএ জানায়, তিনি বারবার হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে- মহামারি বিরোধী পদক্ষেপ তাড়াহুড়ো করে সরিয়ে নেয়ার ফলে অকল্পনীয় এবং অপ্রত্যাশিত সংকট দেখা দেবে।

এদিকে উত্তর কোরিয়ায় করোনার সংক্রমণ হয়েছে কিনা তা এখনও জানা যায়নি। গত ৩০ জানুয়ারি থেকে দেশটির সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে। এরপর হাতেগোনা কিছু লোক দেশটি থেকে বের হতে পেরেছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh