• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে কমেছে দৈনিক করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ জুন ২০২০, ০৯:০০
The number of people infected and dying from coronavirus is increasing every day around the world.
সংগৃহীত

বিশ্বজুড়ে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রায় প্রতিদিনই সংক্রমিত হওয়ার রেকর্ড ভাঙছে। তবে কয়েকদিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কিছু কমেছে। কিন্তু প্রায় তিন সপ্তাহের ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ঠিকই হয়েছে লাখের বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটার বলছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩০ হাজার মানুষ। এসময় মারা গেছে আরও ৩ হাজার ৩৩৮ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ৩৮ হাজার ছাড়িয়ে গেছে। আর এ পর্যন্ত বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৯ হাজার ৬০৪ জনের। তবে সুস্থ হয়েছে ৪৮ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ২৬ হাজার ৭৯ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে ২৬৭ জনের। তবে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক দিয়ে এখনও সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২৩ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২২ হাজার ২৪৭ জনের।

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ ঘটেছে ব্রাজিলে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৬০১ জনের। দক্ষিণ আমেরিকার দেশটিতে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে প্রায় ১০ লাখ ৮৭ হাজার ও ৫০ হাজার ৬৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ সংক্রমণ হয়েছে ভারতে। এসময় ভারতে নতুন করে ১৫ হাজার ১৮৩ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৪২৬ জন। বাংলাদেশের প্রতিবেশী দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ৪ লাখ ২৬ হাজারের বেশি ও ১৩ হাজার ৭০৩ জন।

করোনায় বৈশ্বিক সংক্রমিত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৭২৮ জন আক্রান্ত হয়েছে। এসময় মৃত্যু হয়েছে ১০৯ জনের। আক্রান্তের নিরিখে গত ২৪ ঘণ্টায় এটি চতুর্থ সর্বোচ্চ। রাশিয়া এখন পর্যন্ত আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ৫ লাখ ৮৪ হাজারের বেশি ও ৮ হাজার ১১১ জন।

এছাড়া বৈশ্বিক মৃত্যুর সংখ্যার দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১ হাজার ২২১ জন ও ৪৩ জনের। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪ হাজার ৩৩১ জন। আর মৃত্যু হয়েছে ৪২ হাজার ৬৩২ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh