• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বোল্টনের বই প্রকাশ আটকাতে পারলেন না ট্রাম্প

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জুন ২০২০, ১৯:৪১
Bolton Book,
ফাইল ছবি

সাবেক মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের লেখা বইয়ের প্রকাশ আদালতে আবেদন করেও ঠেকাতে পারেনি ট্রাম্প প্রশাসন।

বিবিসির খবরে আরও বলা হয়, বিচার বিভাগের যুক্তি ছিল যে বইটিতে যেসব বিষয় রয়েছে তা ছাপানোর আগে যথাযথভাবে যাচাই করে দেখা হয়নি। ওয়াশিংটন ডিসিতে আমেরিকার ডিস্ট্রিক্ট আদালতের বিচারক রয়েস ল্যামবার্থ বলেছেন, বোল্টন আমেরিকার জাতীয় নিরাপত্তা নিয়ে একটা জুয়া খেলেছেন এবং দেশকে ক্ষতির মুখে ফেলেছেন। তবে তিনি রায়ে বলেছেন, বইটিতে নিরাপত্তাজনিত যেসব উদ্বেগ প্রকাশ করা হয়েছে আদালতের নিষেধাজ্ঞা যে তার যথাযথ প্রতিকার যুক্তরাষ্ট্রের সরকার তা প্রতিষ্ঠা করতে পারেনি।

ডোনাল্ড ট্রাম্প এরইমধ্যে বইটি সম্পর্কে তার মন্তব্য বলেছেন, বইটি মিথ্যা আর ভুল গল্পের সমাহার। ২০১৮ সালের এপ্রিলে জন বোল্টনকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে নিয়োগ দেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে দুজনের মাঝে মতপার্থক্যের কারণে ২০১৯ সালের সেপ্টেম্বরে বোল্টনকে বরখাস্ত করা হয়।

সম্প্রতি হোয়াইট হাউসের অভিজ্ঞতা নিয়ে বোল্টন একটি বই প্রকাশের উদ্যোগ নিলে তা ঠেকাতে মরিয়া হয়ে ওঠে ট্রাম্প প্রশাসন। এ সপ্তাহে মার্কিন মিডিয়ায় বইটির সারাংশ প্রকাশ হয়ে পড়লে দেখা যায় বইটিতে ট্রাম্পের বিরুদ্ধে বেশ কিছু ভয়াবহ অভিযোগ তোলা হয়েছে। দ্য রুম হয়ার ইট হ্যাপেন’ শিরোনামে ৫৭৭ পৃষ্ঠার বইটি আগামী ২৩ জুন বিক্রি শুরুর কথা রয়েছে।


আরো পড়ুন: করোনা আতঙ্কেই নির্বাচনী জনসভা করলেন ট্রাম্প

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ
গাজা উপকূলে অস্থায়ী বন্দর তৈরি করছে আমেরিকা
বিচার বিভাগে হস্তক্ষেপ : প্রধান বিচারপতিকে ইমরানের চিঠি
আমেরিকার পর ইউরোপেও চাপের মুখে টিকটক
X
Fresh