logo
  • ঢাকা সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩০ জন, আক্রান্ত ১৩৫৬ জন, সুস্থ হয়েছেন ১০৬৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনাভাইরাস: ফের বিশ্বজুড়ে ভাঙলো আক্রান্তের সব ‍রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ জুন ২০২০, ০৮:৫৫ | আপডেট : ১০ জুন ২০২০, ১২:৩২
worldwide coronavirus infected record breaks in last 24 hours
সংগৃহীত
বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব অব্যাহত রয়েছে। প্রতিদিনই বহু মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে ১ লাখ ২১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। এসময় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৬৩ জনের। সবমিলিয়ে বিশ্বে আক্রান্ত হয়েছে ৭৩ লাখ ১২ হাজারের বেশি মানুষ। আর বৈশ্বিক মৃত্যুর সংখ্যা ৪ লাখ ১৩ হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সর্বাধিক আক্রান্ত ও মৃত্যু হয়েছে ব্রাজিলে। এসময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ১৯৭ জন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৪২ হাজারের বেশি মানুষ। আর গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৫ জনের। ফলে ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হলো ৩৮ হাজার ৪৯৭ জনের।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২০ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ। আর নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৩ জনের। ফলে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৪ হাজার ১৪৮ জনে।

বিশ্বে সর্বাধিক সংক্রমিত দেশের তালিকায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৮ হাজার ৫৯৫ ও ১৭১ জন। সবমিলিয়ে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪২ জন।

এদিকে বিশ্বে যুক্তরাষ্ট্রের পর মৃত্যুর দিক দিয়ে সবচেয়ে এগিয়ে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত ৪০ হাজার ৮৮৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে আরও ২৮৬ জন। এছাড়া এসময় আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৪১ জন। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৯ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে ইতালিতে করোনার সংক্রমণ কমে এলেও আক্রান্ত ও মৃত্যু অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মারা গেছে ৭৯ জন। ফলে সবমিলিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৪৩ জন। এছাড়া একইসময় আক্রান্ত হয়েছে ২৮৩। তাই মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২ লাখ ৩৫ হাজারের বেশি।

এ/পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪২১০২ ১৩৭৯০৫ ৩১৮৪
বিশ্ব ১৮২৫২২৭৫১১৪৫৫৭৮০৬৯৩১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়