• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনার উপসর্গ নিয়ে কোয়ারেন্টিনে দিল্লির মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জুন ২০২০, ১৬:২০
Arvind kejriwal undergoes coronavirus test
সংগৃহীত

রোববার থেকেই ক্রমশ বাড়ছে জ্বর। সেই সঙ্গে গলা ব্যাথা। তাই ঝুঁকি না নিয়ে ভারতের রাজধানী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নমুনা পাঠানো হয়েছে করোনাভাইরাস পরীক্ষার জন্য। আজ মঙ্গলবার রাতে বা বুধবার সকালেই টেস্টের রিপোর্ট আসবে বলে জানা গেছে। আপাতত কেজরিওয়ালের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তবে রোববর সকাল থেকে জ্বর এবং গলায় ব্যাথা হতেই নিজেই সেলফ কোয়ারেন্টিনের সিদ্ধান্ত নেন কেজরিওয়াল। যদিও জ্বর নিয়েও সেদিন রাতে এক ভিডিও কনফারেন্সেও যোগ দেন তিনি। সেই কনফারেন্সে তিনি দিল্লির সরকারি ও কিছু বেসরকারি হাসপাতালগুলোকে কেবলমাত্র দিল্লিবাসীদের ভর্তি নেয়ার নির্দেশ দেন।

কর্মকর্তাদের দাবি, রোববার সকালে এক ক্যাবিনেট মিটিংয়েও যোগ দেন কেজরিওয়াল। তবে এরপর থেকে জ্বর আসায় আর কারও সংস্পর্শে আসেননি তিনি। এমনিতেই সর্দি-কাশি ও জ্বরের সমস্যা আছে দিল্লির মুখ্যমন্ত্রীর। যে কারণে বছরের বেশ খানিকটা সময়ে, বিশেষ করে শীতকালে তাকে সোয়েটার ও মাফলার ব্যবহার করতে দেখা যায়।

এর আগে সোমবার আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিংহ জানিয়েছিল, মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের জ্বর ও গলা ব্যথা রয়েছে। সেই কারণেই দিল্লির সব জরুরি বৈঠক বাতিল হয়েছে। মুখ্যমন্ত্রীর করোনা পরীক্ষা হতে চলেছে মঙ্গলবার। ঈশ্বরের কাছে প্রার্থনা কেজরিওয়াল যেন শিগগিরই কাজে ফিরতে পারেন।

এদিকে কেজরিওয়ালের সুস্থতা কামনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, আমি সংবাদমাধ্যম সূত্রে জানতে পেরেছি কেজরিওয়াল অসুস্থ। তার জ্বরের সঙ্গে গলা ব্যথার উপসর্গ দেখা দিয়েছে। আমি তার আরোগ্য কামনা করি। আমি আশা রাখি দ্রুত কাজে ফিরতে পারবেন তিনি।

উল্লেখ্য, ভারতের রাজধানী দিল্লিতে মোট ২৯ হাজার ৯৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৮৭৪ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh