• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস: বিশ্বে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লাখ ১৩ হাজার, মৃত্যু ৩৩৮২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০২০, ০৮:৫১
Worldwide coronavirus death toll increases
সংগৃহীত

করোনাভাইরাসে মারণ ছোবল অব্যাহত রয়েছে। বিশ্বজুড়ে প্রতিদিনই নতুন করে মানুষ মারা যাচ্ছে করোনায়। বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যাও। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে ১ লাখ ১৩ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে আরও ৩ হাজার ৩৮২ জনের। সবমিলিয়ে বিশ্বে আক্রান্ত হয়েছে ৭০ লাখের বেশি মানুষ। আর বৈশ্বিক মৃত্যুর সংখ্যা ৪ লাখ ৫ হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সর্বাধিক আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৯০৫ জন। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২০ লাখ ৭ হাজারের বেশি মানুষ। আর নতুন করে মৃত্যু হয়েছে ৩৭৩ জন। ফলে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১২ হাজার ৪৬৯ জনে।

বৈশ্বিক সর্বাধিক সংক্রমিত দেশগুলোর তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৩৭৫ জন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে প্রায় ৬ লাখ ৯২ হাজার মানুষ। আর গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৫৪২ জনের। ফলে ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হলো ৩৬ হাজার ৪৯৯ জনের।

বিশ্বে সর্বাধিক সংক্রমিত দেশের তালিকায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৮ হাজার ৯৮৪ ও ১৩৪ জন। সবমিলিয়ে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৫৯ জন।

এদিকে বিশ্বে যুক্তরাষ্ট্রের পর মৃত্যুর দিক দিয়ে সবচেয়ে এগিয়ে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত ৪০ হাজার ৫৪২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে আরও ৭৭ জন। এছাড়া এসময় আক্রান্ত হয়েছে ১ হাজার ৩২৬ জন। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে ইতালিতে করোনার সংক্রমণ কমে এলেও প্রতিদিনই সেখানে নতুন করে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মারা গেছে ৫৩ জন। ফলে সবমিলিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৮৯৯ জন। এছাড়া একইসময় আক্রান্ত হয়েছে ১৯৭। তাই মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২ লাখ ৩৫ হাজারে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় বিয়ে নিয়ে বিরোধ, ছেলের হাতে যুবলীগ নেতার মৃত্যু
রাজধানীতে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু 
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
চাওয়াই নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু
X
Fresh