Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুন ২০২০, ১৪:২৭
আপডেট : ০৬ জুন ২০২০, ১৫:১৫

জেদ্দায় নতুন করে কারফিউ জারি, মসজিদ বন্ধ

Coronavirus restrictions reinstated in Jeddah for 15 days
আরব নিউজ থেকে নেয়া

সৌদি আরবের জেদ্দায় করোনাভাইরাসের বিস্তার রোধে নতুন করে কারফিউ জারিসহ বিভিন্ন পদক্ষেপের কথা ঘোষণা করে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আজ শনিবার থেকে কার্যকর হওয়া এসব বিধিনিষেধ আগামী ১৫ দিন পর্যন্ত বলবৎ থাকবে। খবর আরব নিউজের।

কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন এই কারফিউ বিকেল ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত বলবৎ থাকবে। এছাড়া মসজিদও বন্ধ থাকবে। সরকারি ও বেসরকারি চাকরিজীবীদের বাসা থেকে অফিস করতেও নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

রেস্টুরেন্ট ও ক্যাফেগুলোতে বসে খাবার খাওয়া এবং পাঁচজনের বেশি মানুষ জড়ো হওয়ার ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেছে সৌদি কর্তৃপক্ষ। তবে অভ্যন্তরীণ বিমান চলাচল ও রেল যোগাযোগ অব্যাহত থাকবে। এসময় মানুষজন চাইলে কারফিউ বহির্ভূত সময়ের মধ্যে শহরের বাইরে যেতে ও ঢুকতে পারবে।

হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় প্রাথমিকভাবে বন্দরনগরী জেদ্দা অঞ্চলে কারফিউ সময়সীমা পরিবর্তন করেছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে আগামী কয়েকদিনের মধ্যে যদি অন্যান্য অঞ্চলেও করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়তে থাকে তাহলে ওইসব অঞ্চলেও কারফিউসহ লকডাউন এর আওতায় আসতে পারে।

এদিকে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার দেশটিতে নতুন করে ২ হাজার ৫৯১ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩১ জনের। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সৌদি আরেবে সবমিলিয়ে ৯৫ হাজার ৭৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬৪২ জনের।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS