spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৭৩৩ জন, সুস্থ হয়েছেন ১৯৪০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

এবার ভারতে এক ব্যক্তিকে হাঁটু দিয়ে চেপে ধরলো পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ জুন ২০২০, ২০:৩৮ | আপডেট : ০৬ জুন ২০২০, ১১:০৭
cop assaults man while kneeling on his neck india
এই সময় থেকে নেয়া
হাঁটু দিয়ে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তির গলা চেপে ধরেছে পুলিশ। এমন অবস্থায় ছটফট করছেন সেই ব্যক্তি। প্রায় ৮ মিনিট এভাবে চলার পর যখন সেই কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে ছাড়া হলো ততক্ষণে তার মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে জর্জ ফ্লয়েড নামে ওই ব্যক্তির পরিণাম দেখে গর্জে উঠেছে পুরো মার্কিন মুলুক। করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই পুরো যুক্তরাষ্ট্রে বিক্ষোভ চলছে। আগুন জ্বলছে দিকেদিকে। এত নৃশংসভাবে কীভাবে কাউকে হত্যা করা যায়, তা নিয়ে সরব গোটা বিশ্ব। খবর এই সময়ের।

এবার এর আঁচ পড়েছে ভারতেও। জর্জ ফ্লয়েডের হত্যার প্রতিবাদে ট্রাম্পের নিন্দা হয়েছে ভারতেও। কিন্তু এবার ভারতেই ঘটলো হুবহু একই ঘটনা। হাঁটু দিয়ে এক ব্যক্তির গলা চেপে ধরলো পুলিশ। ওই ব্যক্তির মৃত্যু হয়নি বটে। তবে ঘটনার ভিডিও দেখে অনেকেই বলছেন, এতো একদম জর্জ ফ্লয়েডের ঘটনার পুনরাবৃত্তি।

ঘটনাটি ঘটেছে রাজস্থানে। পুরো দেশের মতো রাজস্থানও করোনা আতঙ্কের মধ্যেও ধীরেধীরে ছন্দে ফেরার চেষ্টা চালাচ্ছে। জানা গেছে, বৃহস্পতিবার রাজস্থানের যোধপুরে টহলে বেরিয়েছিল পুলিশ। সেই সময়ই সোমকরণ নামে এক ব্যক্তিকে মাস্ক না পরে রাস্তার ধারে বসে থাকতে দেখেন দুই পুলিশকর্মী। কেন মাস্ক পরেনি সোমকরণ, তা নিয়ে জিজ্ঞাসাও করা হয়। তা নিয়েই পুলিশকর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে সোমকরণ। এমনকি উভয়পক্ষের মধ্যে হাতাহাতি পর্যন্ত হয়।

সেই সময়ই এক পুলিশকর্মী সোমকরণকে মাটিতে শুইয়ে তার গলায় হাঁটু দিয়ে চেপে ধরেন। পরিস্থিতি দেখে স্থানীয় মানুষজন এগিয়ে আসেন। তাদের হস্তক্ষেপে পুলিশ সোমকরণকে ছাড়লেও তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশকে  শারীরিক হেনস্থার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে সোমকরণের বিরুদ্ধে।

তবে সোমকরণকে এমন অমানবিকভাবে হাঁটু দিয়ে গলা চেপে ধরা হলেও অভিযুক্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থাই নেয়া হয়নি এখনও। পুলিশের পক্ষ থেকে উল্টো জানানো হয়েছে, মাস্ক না পরায় জরিমানা দিতে বলায় পুলিশকর্মীদের জামাকাপড় ছিড়ে ফেলে সোমকরণ। এ কারণেই সোমকরণকে থামাতে পুলিশ আক্রমণাত্মক হয়।

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯৬৩২৩ ১০৬৯৬৩ ২৪৯৬
বিশ্ব ১৩৭১২৩৩৬ ৮১৬৮৯৩৯ ৫৮৭২০২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়