itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ৩১১৪ জন, সুস্থ ১৬০৬ জন, মোট আক্রান্ত ১৫৬৩৯১ জন, মোট সুস্থ ৬৮০৪৮ জন, মোট মৃত্যু ১৯৬৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ভারতে ১৫ দিনে করোনায় আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ জুন ২০২০, ১৩:২০ | আপডেট : ০৩ জুন ২০২০, ১৬:৩৭
India’s covid-19 cases crosses 2 lakh mark in 15 days
সংগৃহীত
ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়ে গেছে। করোনা আক্রান্তের সংখ্যা এক লাখে পৌঁছাতে সময় লেগেছিল ১১০ দিন। কিন্তু পরবর্তী এক লাখে পৌঁছাতে সময় লেগেছে মাত্র ১৫ দিন। আক্রান্তের এই পরিসংখ্যানই বুঝিয়ে দিচ্ছে, দেশটিতে কীভাবে লাফিয়ে লাফিয়ে বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। ফলে সংক্রমণ নিয়ন্ত্রণে ভারত ভালো অবস্থানে রয়েছে বলে প্রথমদিকে যে দাবি করা হচ্ছিল, এখন আর সেটা বলতে ভরসা পাচ্ছেন না বিশেষজ্ঞদের অনেকেই।

বুধবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৯০৯ জন। একদিনে এত সংখ্যক মানুষ এর আগে সংক্রমিত হননি। এর ফলে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা হলো ২ লাখ ৭ হাজার ৬১৫ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ২১৭ জনের। এ নিয়ে ভারতে মোট ৫ হাজার ৮১৫ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে ২ হাজার ৪৬৫ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। গুজরাটে এক হাজার ৯২ জনের। রাজধানী দিল্লিতে মোট ৫৫৬ জন মারা গেছে। আর  মধ্যপ্রদেশে ৩৬৪ জন ও পশ্চিমবঙ্গে ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া উত্তরপ্রদেশে ২২২ জন, রাজস্থানে ২০৩ জন ও তামিলনাড়ুতে ১৯৭ জনের মৃত্যু হয়েছে।

ভারতে আক্রান্তের দিক দিয়ে এখনও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ২৮৭ জন। রাজ্যটিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৭২ হাজার ৩০০ জন। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে তামিলনাড়ুতে। সেখানে আক্রান্তের মোট সংখ্যা ২৪ হাজার ৫৮৬। এরপর দিল্লি ও গুজরাটে যথাক্রমে আক্রান্ত হয়েছে ২২ হাজার ১৩২ জন ও ১৭ হাজার ৬১৭ জন।

এ/পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৩৯১ ৬৮০৪৮ ১৯৬৮
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়