itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ৩১১৪ জন, সুস্থ ১৬০৬ জন, মোট আক্রান্ত ১৫৬৩৯১ জন, মোট সুস্থ ৬৮০৪৮ জন, মোট মৃত্যু ১৯৬৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় বিশ্বে একদিনে আক্রান্ত এক লাখ ১৬ হাজার, মৃত্যু ৪৬৬৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ জুন ২০২০, ০৮:৫৪ | আপডেট : ০৩ জুন ২০২০, ১৬:৪৫
Worldewide 1.16 thousand infected in one day in coronavirus, dies 4669
সংগৃহীত
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে এক লাখ ১৫ হাজার ৯৮২ জন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে ৬৪ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এসময় মৃত্যু হয়েছে আরো ৪ হাজার ৬৬৯ জনের। এর ফলে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৮১ হাজার ৮৫৯ জনে। আর  সুস্থ হয়েছে ৩০ লাখ ৭ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ব্রাজিলে। এসময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৬ হাজার ৬৬৮ জন। দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে এক হাজার ২৩২ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩১ হাজার ২৭৮ জনে।

করোনায় গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে এখন ১৮ লাখ ৮১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর যুক্তরাষ্ট্রে নতুন করে মৃত্যু হয়েছে এক হাজার ১৩৪ জনের। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ ৮ হাজার ৫৯ জন করোনায় মারা গেছে।

সার্বিক মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই যুক্তরাজ্যের অবস্থান। দেশটিতে এখন পর্যন্ত ৩৯ হাজার ৩৬৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ৩২৪ জন। আর সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে প্রায় ২ লাখ ৭৮ হাজার মানুষ।

মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩৩ হাজার ৫৩০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫৫ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৩ হাজার ৫১৫ জন।

এদিকে বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের দিক দিয়ে এখনও তৃতীয় অবস্থান ধরে রেখেছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৮ হাজার ৮৬৩ ও ১৮২ জনের। সবমিলিয়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ২৩ হাজার ৭৪১ জন। আর মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৭ জনের।

অন্যদিকে টানা দ্বিতীয় দিনের মতো স্পেনে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। দেশটিতে এখন পর্যন্ত ২৭ হাজার ১২৭ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ। ইউরোপের আরেক দেশ ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি। দেশটি এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে এক লাখ ৮৯ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৪০ জনের।

এ/পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৩৯১ ৬৮০৪৮ ১৯৬৮
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়