• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিক্ষোভকারীদের ভয়ে বাঙ্কারে লুকিয়ে ছিলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুন ২০২০, ১০:৩৬
Trump Taken To Bunker During White House Protests
এনডিটিভি থেকে নেয়া

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিসে গত সপ্তাহে একজন কৃষ্ণাঙ্গকে হত্যার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে দেশটি। ওই হত্যাকাণ্ডের প্রতিবাদে দেশটিতে সহিংস বিক্ষোভ অব্যাহত রয়েছে। ওই বিক্ষোভের অংশ হিসেবে ‍শুক্রবার রাতে ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউজের বাইরে জড়ো হয় প্রতিবাদকারীরা। খবর এনডিটিভির।

এসময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কিছু সময়ের জন্য বাঙ্কারে নিয়ে যাওয়া হয়। ওই ঘটনা সম্পর্ক অবগত আছেন এমন এক ব্যক্তির বরাত দিয়ে এ খবর প্রকাশ করে দ্য নিউইয়র্ক টাইমস।

প্রতিবেদনে বলা হয়, ওই বাঙ্কারে এক ঘণ্টার কম সময় ছিলেন ট্রাম্প। পরে তাকে সেখান থেকে বের করে আনা হয়। শুক্রবার শত শত বিক্ষোভকারী হোয়াইট হাউজের সামনে জড়ো হয়। এসময় সিক্রেট সার্ভিস ও ইউনাইটেড স্টেটস পার্ক পুলিশ অফিসাররা বিক্ষোভকারীদের আটকানোর চেষ্টা করে।

মার্কিন এই দৈনিকের খবরে বলা হয়, শুক্রবার রাতে হোয়াইট হাউজের বাইরে বিক্ষোভ দেখে অবাক হয়ে যায় ট্রাম্পের টিম। তবে ওই রাতে ট্রাম্পের সঙ্গে মেলানিয়া ট্রাম্প ও তাদের সন্তান ব্যারোন ট্রাম্পকেও বাঙ্কারে নেয়া হয়েছিল কিনা তা এখনও স্পষ্ট নয়।

পুলিশের জিম্মায় থাকাবস্থায় আফ্রিকান-আমেরিকান বংশোদ্ভূত জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর গত ২৫ মে থেকে যুক্তরাষ্ট্রে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এমন পরিস্থিতিতে ১৫টি রাজ্যে ন্যাশনাল গার্ডের সদস্যদের নামানো হয়েছে। এছাড়া ওয়াশিংটন ডিসিতে ন্যাশনাল গার্ডের আরও দুই হাজার সদস্যকে প্রয়োজনের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
X
Fresh