itel
logo
  • ঢাকা রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯ জন, আক্রান্ত ৩২৮৮ জন, সুস্থ হয়েছেন ২৬৭৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত লক্ষাধিক, মৃত্যু ৩১৯১

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ জুন ২০২০, ০৮:৪৭ | আপডেট : ০১ জুন ২০২০, ১১:১৫
Corona has infected more than 1 lakh worldwide in last 24 hours, killing 3191 people
সংগৃহীত
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে এক লাখ ৮ হাজার ৭৬৭ জন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে ৬২ লাখ ৫৯ হাজারের বেশি মানুষ। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এসময় মৃত্যু হয়েছে আরো ৩ হাজার ১৯১ জনের। এর ফলে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৬৯৭ জনে। আর  সুস্থ হয়েছে ২৮ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ৬৩৮ জন করোনায় মারা গেছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ ৬ হাজার ১৯৫ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ।

করোনায় গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। এসময় দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৪৮০ জনের। সবমিলিয়ে ব্রাজিলে এখন পর্যন্ত ২৯ হাজার ৩১৪ জন করোনায় মারা গেছে। দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৮৪৯ জন।

যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৩৮ হাজার ৪৮৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ১১৩ জন। আর সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩৩ হাজার ৪১৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৫ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে প্রায় ২ লাখ ৩৩ হাজার মানুষ।

এদিকে বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের দিক দিয়ে এখনও তৃতীয় অবস্থান ধরে রেখেছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৯ হাজার ২৬৮ ও ১৩৮ জনের। সবমিলিয়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৫ হাজার ৮৪৩ জন। আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৯৩ জনের।

গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য হারে মৃত্যু কমেছে স্পেন ও ফ্রান্সে। এসময়ের মধ্যে দেশটিতে যথাক্রমে ২ জন ও ৩১ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে স্পেন ও ফ্রান্সে মৃত্যু হয়েছে যথাক্রমে ২৭ হাজার ১২৭ ও ২৮ হাজার ৮০২ জনের।

এ/পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৯৬৭৯ ৭০৭২১ ১৯৯৭
বিশ্ব ১১৩৮২৯৫৪ ৬৪৪০২০৭ ৫৩৩৪৭৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়